Monday 17th of June 2024
Home / পোলট্রি / এভোন নিয়ে এলো কোরিয়ার ৪টি নতুন পণ্য

এভোন নিয়ে এলো কোরিয়ার ৪টি নতুন পণ্য

Published at জুলাই ২৯, ২০১৭

avvvvsssনিজস্ব প্রতিবেদক : নতুন চারটি পণ্য যোগ হলো দেশের প্রাণিস্বাস্থ্য সেবা পণ্য বাজারজাতকারী স্বনামধ্য প্রতিষ্ঠান এভোন এনিমেল হেলথ পরিবারে। এ উপলক্ষ্যে শুক্রবার (২৮ জুলাই) বিকালে রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত হয়ে গেলো উক্ত পণ্য চারটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান। দক্ষিণ কোরিয়ার বিখ্যাত HANG DONG CO., LTD., থেকে আমদানিকৃত সেনটিলো সলিউশন ২০০ (Sentilo Solution 200) , ফ্লোশট সল ২০(FLOSHOT sol 20) , ফ্লোট্রিল ২০০ সল (FLOTRIL 200 SOL) এবং সিপ্রোসিন ২০০ সল (CIPROCIN 200 SOL) নামে এ চারটি এন্টিবায়োটিক জাতীয় পণ্য এখন থেকে বাজারে পাওয়া যাবে।

av1ডা. আবদুস শুকুর কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। অনুষ্ঠানের সঞ্চালক এবং এভোন এনিমেল হেলথ্ এর হেড অব সেলস মো. জিয়াউর রহমান বলেন, আমরা দীর্ঘ প্রক্রিয়া এবং পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে উক্ত চারটি পণ্য আমদানি করতে সক্ষম হয়েছি। দেশের পোলট্রি সেক্টরে পণ্যগুলো কার্যকর অবদান রাখতে পারবে বলে আমরা বিশ্বাস করি। এ সময় তিনি HANG DONG CO., LTD. এবং এভোন এনিমেল হেলথ পরিবারের সদস্যদের মঞ্চে আসার আহ্বান করে অনুষ্ঠানে আগত অতিথিদের সাথে পরিচয় করিয়ে দেন।

av2অনুষ্ঠানে এভোন এনিমেল হেলথ এর সিইও একেএম সাঈদ সরোয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে আগত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এভোন এনিমেল হেলথ জন্মলগ্ন থেকেই চেষ্টা করে আধুনিক গুণগত মানসম্পন্ন কার্যকরী এবং মূল্য সাশ্রয়ী খামারিবান্ধব পণ্য আমদানি করতে। পণ্যের কোয়ালিটির ক্ষেত্রে আমরা কখনো আপোষ করিনা।

avv222তিনি আরো বলেন, আমরা প্রতিটি পণ্য আমদানির ক্ষেত্রে যাচাই বাঁছাই এবং মাঠ পর্যায়ে পরীক্ষা নিরীক্ষার পর সিদ্ধান্ত নিই। সবকিছু ঠিক থাকলে তবেই পণ্য আমদানি এবং বাজারজাতকরণের সিদ্ধান্ত নিই এবং সে কারণেই এভোন এনিমেল হেলথ আজকের এ অবস্থানে পৌঁছতে পেরেছে। এসবের ফলশ্রুতিতেই আমরা দক্ষিণ কোরিয়ার বিখ্যাত হেন ডং কোম্পানি থেকে উক্ত চারটি পণ্য বাজারে নিয়ে আনা হয়েছে। আশা করি, খামারিদের মাঝে পণ্যগুলো সাড়া ফেলতে সক্ষম হবে।

অনুষ্ঠানে HANG DONG CO., LTD.-এর Managing Director (Overseas Dept.) IN TAE YI, কোম্পানির পরিচিতি পর্ব তুলে ধরেন। এ সময় তিনি জানান, হেন ডং ১৯৬৯ সনে প্রতিষ্ঠিত দক্ষিণ কোরিয়ার ভেটেরিনারি কোম্পানি যা ১৯৯৬ সনে কোরিয়ান ভেটেরিনারি গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিস (KVGMP) এবং ২০১৩ সনে কোরিয়ান ইউরোপীয় ইউনিয়ন (EU-GMP) সনদ পায়।

প্রেজেন্টেশনের মাধ্যমে উল্লেখিত চারটি পণ্যের কার্যক্ষমতা, গুণাগুণ, পরীক্ষা-নিরীক্ষার সামগ্রিক বিষয় তুলে ধরেন JAE SOO JEON, Director, Marketing.

অনুষ্ঠানে এভোন এনিমেল হেলথ এর টেকনিক্যাল ম্যানেজার ডা. বিকাশ চন্দ্র বিশ্বাস প্রেজেন্টশনে উপস্থাপিত মূল বিষয়সমূহ সহজ ব্যাখ্যা প্রদান করেন এবং পণ্য চারটি পোলট্রি স্বাস্থ্যসেবায় অনন্য ভূমিকা রাখবে বলে জানান।

ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা’র সাধারণ সম্পাদক ও এভোন এনিমেল হেলথ -এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহাবুব হাসান সমাপনী বক্তব্যে বলেন, এন্টিবায়োটিক চারটি আমদানির জন্য আমাদের দীর্ঘ দুটি বছর অপেক্ষা করতে হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তর এবংঔষধ প্রশাসনের অনুমতির পর আমরা আপনাদের সামনে আজ পণ্যগুলো উপস্থাপন করতে পারছি। হেন ডং দক্ষিণ কোরিয়ার সবচেয়ে স্বনামধ্য ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদন করেই বলেই তাদের পণ্য এদেশে বাজারজাত করার সিদ্ধান্ত নিয়েছি। এ সময় তিনি ধন্যবাদ জানিয়ে এ ব্যাপারে সকলের সহযোগিতা চান।

উল্লেখ্য, অনুষ্ঠানে পোলট্রি উদ্যোক্তা, খামারি, বিশেষজ্ঞসহ প্রায় দুই শতাধিক লোক অংশগ্রহণ করেন। আকর্ষনীয় র‌্যাফেল ড্র আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

This post has already been read 5197 times!