Sunday 7th of August 2022
Home / অন্যান্য / রংপুরে চলছে ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষমেলা

রংপুরে চলছে ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষমেলা

Published at জুলাই ২৫, ২০১৭

Rangpur Fair picরংপুর সংবাদদাতা : “বৃক্ষ রোপণ করে যে, সম্পদশালী হয় সে” শ্লোগানকে সামনে রেখে রংপুরে ১৫ দিনব্যাপী বিভাগীয় বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষমেলা ২০১৭ উদ্বোধন হয়েছে। রংপুর জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুরের আয়োজনে ১৫ দিনব্যাপী রংপুর বিভাগীয় বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষমেলা গত ১৯ জুলাই রংপুর জেলা স্কুল মাঠে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি রংপুরের বিভিাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।

কাজী হাসান আহমেদ বলেন, গাছ আমাদের পরম বন্ধু। পৃথিবীতে যদি গাছপালা না থাকে তাহলে আমাদের বেঁচে থাকা সম্ভব হতো না। গাছ এমন এক জিনিস যা আমাদের সবকিছুই দরকার হয়। আমাদের যেখানেই একটু পতিত জায়গা আছে সেখানে আমরা গাছ লাগাবো। তাহলে আমাদের দেশ এক সময় সবুজের সমারোহ হয়ে উঠবে।

নার্সারি মালিক সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের সাধ্যমতো আমরা এ মেলায় গাছের চারা আনবার চেষ্টা করেছি। মেলায় রংপুরের অনেক সুনামধন্য নার্সারি মালিক স্টাল দিয়েছেন। তারা বিভিন্ন প্রজাতির ফুল, ফল, বাহারী, ও ঔষধি গাছসহ প্রায় ৪০০ প্রজাতির মতো গাছ আছে তাদের স্টলে। এসব নার্সারি  বিভিন্ন সময় জাতীয় পর্যায় থেকে সর্বোচ্চ পদক ছিনিয়ে এনেছেন।

উল্লেখ্য, বিভাগীয় বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষমেলায় মোট ৫২টি স্টল অংশগ্রহণ করেন। এ মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। মেলা চলবে আগামী ২ আগস্ট পর্যন্ত।

This post has already been read 1897 times!