Wednesday 28th of February 2024
Home / সোনালী আঁশ / বিজেএমসি’র কর্মশালায় ক্ষতি কমিয়ে আনার অঙ্গীকার

বিজেএমসি’র কর্মশালায় ক্ষতি কমিয়ে আনার অঙ্গীকার

Published at জুলাই ১৭, ২০১৭

IMG_20170716_154423নিজস্ব সংবাদদাতা : “বিজেএমসি’র মিলসমূহের ২০১৬-১৭ অর্থবছরের কর্মসম্পাদন মূল্যায়ন শীর্ষক” এক কর্মশালার আয়োজন করা হয় রবিবার (১৬ জুলাই) বিকাল ২ টায় বিজেএমসি কনফারেন্স কক্ষে। বিজেএমসি’র চেয়ারম্যান ড. মো. মাহমুদুল হাসান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, এমপি এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী। এছাড়া বিজেএমসির বিভিন্ন পরিচালক, সচিব, প্রকল্প প্রধান, পাট বিভাগীয় প্রধানগণ এবং সকল স্তরের কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০১৬-১৭ অর্থবছরে প্রণীত কর্মসম্পাদন চুক্তিতে বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন প্রতিটি মিলের পাট ক্রয়, উৎপাদন, বিক্রয় ইত্যাদি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। পাট ক্রয়, উৎপাদন, বিক্রয়, রক্ষণাবেক্ষণ ইত্যাদি কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য প্রতিটি মিলের প্রকল্প প্রধান এবং জুট বিভাগীয় প্রধানগণ ৬টি গ্রুপে বিভক্ত হয়ে বাস্তবতার নিরীক্ষে লক্ষ্যমাত্রা অর্জন না হওয়ার কারণসমূহ উদঘাটন এবং সে পরিপ্রেক্ষিতে উত্তোরণের সুপারিশসমূহ বের করে আনার পন্থা ঠিক করেন।

কর্মশালায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রী উল্লেখ করেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বিজেএমসি’র ঐকান্তিক চেষ্টায়, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরে ক্ষতি তুলনামূলকভাবে কমিয়ে আনতে পেরেছে এবং ভবিষ্যতে এ ক্ষতি আরো কমিয়ে আনার অঙ্গীকার করতে হবে। বর্তমান ধারা অব্যাহত থাকলে বিজেএমসি আবার তার হারানো সোনালী পাটের ঐতিহ্য ফিরিয়ে আনতে পারবে মর্মে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন।

This post has already been read 3303 times!