১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২৪ রবিউস-সানি ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Published at নভেম্বর ২, ২০২১

সিকৃবি সংবাদদাতা: দেশের কৃষি শিক্ষার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ২ নভেম্বর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে জাকজমক আয়োজনে এই উৎসব পালিত হয়েছে। সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। এরপর বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়। এরপর ব্যান্ডের তালে তালে গ্রামীণ সংস্কৃতি ফুটিয়ে তুলে শুরু হয় আনন্দ র‌্যালি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীরা নেচে গেয়ে সেই র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়ে শহরতলীর টিলাগড় রোড পর্যন্ত ঘুরে আসে। ব্যান্ডের তালে তালে ঘোড়ার গাড়িকে সামনে রেখে তখন একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। র‌্যালি শেষে লেকসাইডে বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটা ও আলোচনা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত পরিচালক ড. মো. মাহফুজুর রবের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান ও প্রক্টর ড. মো. তাওহীদ হাসান। ভাইস চ্যান্সেলর তাঁর বক্তব্যে বলেন, “কোভিড পরিস্থিতি স্থিতিশীল থাকায় ছাত্র-ছাত্রীদের একঘেয়েমি কাটানোর জন্য বিশ্ববিদ্যালয় দিবসে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরের এই আয়োজন ছাত্রছাত্রীদের আগামীর পথচলায় সারথী হিসেবে কাজ করবে।”

আলোচনা অনুষ্ঠান শেষে লাঠি খেলা ও পুতুল নাচ প্রদর্শন করা হয়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমগ্র ক্যাম্পাসে আলোকসজ্জ্বা করা হয়েছে।

This post has already been read 180 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN