২০ অগ্রহায়ণ ১৪২৮, ৫ ডিসেম্বর ২০২১, ১ জমাদিউল-আউয়াল ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

শিশু কিশোরদের কাছে শেখ রাসেলের মানবিক গুণ তুলে ধরার আহবান খাদ্যমন্ত্রীর

Published at অক্টোবর ১৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : শিশু কিশোরদের কাছে স্বাধীনতার সঠিক ইতিহাস, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের মানবিক গুণগুলো তুলে ধরার আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (১৮ অক্টোবর) খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন,বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন আদর্শ মা। শেখ রাসেলকে তিনি মানবিক গুণের অধিকারী হিসেবে গড়ে তোলেন–যার প্রমাণ ছোট্ট রাসেলের মধ্য আমরা দেখতে পাই।

তিনি আরো বলেন, পচাত্তরের ১৫ আগস্ট নারী ও শিশু হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে নক্ক্যারজনক ঘটনা। স্বাধীনতা বিরোধী সেই অপশক্তির ষড়যন্ত্র এখনও শেষ হয়নি উল্লেখ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। দেশকে অস্থিতিশীল করার চেষ্টা এখনও থেমে নেই। এসময় তিনি স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তিকে প্রতিহত করার আহবান জানান।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য অধিদপ্তেরর মহাপরিচালক শেখ মুজিবর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: আব্দুল কাইউম সরকার এবং অতিরিক্ত সচিব শাহ নেওয়াজ তালুকদার বক্তৃতা করেন। অনুষ্ঠানে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে শহীদ শেখ রাসেলের রুহের মাগফিরাত ও দেশের অব্যাহত মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পরে খাদ্যমন্ত্রী শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

উল্লেখ্য,মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে। দিবসের প্রতিপাদ্য- ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’।

শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন । ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সেদিন অবুঝ শিশু রাসেলকেও হত্যা করে খুনিরা।

This post has already been read 168 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN