৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৮ রবিউল-আউয়াল ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

রাজশাহীর বাঘা উপজেলাতে কৃষি উপকরণ বিতরণ

Published at আগস্ট ১০, ২০২১

মো. এমদাদুল হক (রাজশাহী) : উন্নত বীজতলা স্থাপনের জন্য কৃষকদের মাঝে রোপা আমন বীজ এবং প্রয়োজনীয় সার বিতরণ করা হয়েছে। সোমবার (৯ আগস্ট) রাজশাহীর বাঘা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে অফিস চত্বরে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের কমিউনিটি সবজি বীজ তলা স্থাপন ও পুষ্টি প্রযুক্তি গ্রাম প্রদর্শনীর জন্য উপকরণ বিতরণ করা হয়।

চলতি মৌসুমে উপজেলার ৭ টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে রোপা আমন বীজের প্রদর্শনী ক্ষেত স্থাপন করা হবে। স্থাপন এর জন্য কৃষকদের মাঝে উন্নত মানের বীজ ,সার ও প্রদর্শনী সাইন বোর্ড কৃষক দের দেওয়া হয়। আর সংশ্লিষ্ঠ কৃষকগন কৃষি উপকরণ গুলো পেয়ে নিজেদের ধন্য মনে করেছেন। উন্নত মানের বীজ গুলো আধুনিক কৃষি প্রযুক্তিতে কমিউনিটি সবজী বীজ তলা, রোপা আমন উৎপাদনের লক্ষে কাজ করবো। আগামীতে উন্নত বীজ ও প্রযুক্তি পাবার আকাঙ্খা প্রকাশ করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শফিউল্লাহ সুলতান বলেন, এই ক্ষেত গুলো কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসকারি কৃষি কর্মকর্তাগণ সবসময় তদারকি করবে। ক্ষেতের অবস্থা বুঝে কৃষকদের সহায়তা ও পরামর্শ প্রদান করা হবে। বাঘার মাটি কৃষি উৎপাদনের জন্য খুবই উপযোগী। এখানে সকল প্রকার ফসল উৎপাদন হয়ে থাকে। উন্নত বীজতলা স্থাপন এবং ফসল উৎপদনের লক্ষে কৃষকদের প্রশিক্ষন এবং তাদের নানা ভাবে সহায়তা অব্যাহত রয়েছে। প্রদর্শনী সফল বাস্তবায়ন কারা হলে এ প্রদর্শনী গুলো দেখে অন্যান্য কৃষকগণ ভালো ফসল উৎপাদনে উদ্বুদ্ধ হবে।

This post has already been read 327 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN