১০ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১, ১৪ জিলক্বদ ১৪৪২
শিরোনাম :

বরিশাল সদরের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Published at জুন ১০, ২০২১

বরিশাল সদরের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশাল সদরের উপজেলা পরিষদ মিলনায়তনে বসতবাড়িতে পারিবারিক মডেল পুষ্টি বাগান স্থাপন শীর্ষক দু’দিন কৃষক প্রশিক্ষণ বুধবার (৯ জুন) শেষ হয়েছে। এ উপলক্ষ্যে এক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধিদপ্তরের (ডিএই) সরেজমিন উইংয়ের পরিচালক এ কে এম মনিরুল আলম। তিনি বলেন, পারিবারিক পুষ্টি বাগানের গুরুত্বপূর্ণ অপরিসীম। এর মাধ্যমে পরিবারের নিরাপদ খাবার সরবরাহ হয়। সে সাথে পূরণ হয় পুষ্টির চাহিদাও।  তিনি আবাদের পাশাপাশি সবাইকে নিয়মিত ফল-সবজি  খাওয়ার আহবান জানান।

উপজেলা কৃষি অফিস আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএই বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলম এবং উপপরিচালক হৃদয়েশ্বর দত্ত।

উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অফিসার তানজিলা আহমেদ  এবং মো. মাহফুজুর রহমান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি চাষিদের মাঝে সার, বীজ এবং গাছের চারাসহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করেন। অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আংগিনায় পারিবারিক সবজি ও পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতাধীন এ প্রশিক্ষণে ৩০ জন কিষাণ-কিষাণী অংশগ্রহণ করেন।

 

This post has already been read 262 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN