১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

বন্ধ পাট মিলসমূহ ইজারা পদ্ধতিতে পুনঃচালুর জন্য কমিটি গঠন

Published at ডিসেম্বর ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) -এর আওতাধীন বন্ধ পাটমিলসমূহ ভাড়াভিত্তিক ইজারা (Lease) পদ্ধতিতে বেসরকারি ব্যবস্থাপনায় পুনঃচালুর বিষয়ে প্রাপ্ত প্রস্তাব সরকার কর্তৃক গৃহীত নীতিমালার আলোকে পরীক্ষা ও বিবেচনার জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) কে আহবায়ক করে ৯ (নয়) সদস্য বিশিষ্ট  আন্তঃমন্ত্রণালয় ওয়ার্কিং কমিটি গঠন করল বস্ত্র  ও পাট মন্ত্রণালয়। গত ২২ ডিসেম্বর এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয় ।

বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)’র চেয়ারম্যান সদস্য-সচিব ছাড়াও এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পাট), অর্থ বিভাগের প্রতিনিধি, শিল্প মন্ত্রণালয়ে প্রতিনিধি, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের প্রতিনিধি এবং জুট ডাইভারসিফিকেশন প্রোমোশন সেন্টার (জেডিপিসি)’র নির্বাহী পরিচালক।

বিজেএমসি’র বন্ধ মিলসমূহ পুনঃচালুর লক্ষ্যে দরপত্র/আগ্রহ ব্যক্তকরণ/প্রস্তাব আহবানের নিমিত্ত বিজ্ঞপ্তির খসড়া পরীক্ষা ও চূড়ান্তকরণে এ কমিটি কাজ করবে । এছাড়াও কমিটি প্রকাশিত বিজ্ঞপ্তির বিপরীতে প্রাপ্ত প্রস্তাব নিষ্পত্তির বিষয়ে পরামর্শ প্রদান করবে ।  মিলসমূহ বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনার ক্ষেত্রে সরকারি স্বার্থ রক্ষায় গ্রহণীয় ব্যবস্থা/করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান ও প্রযোজ্য ক্ষেত্রে এবিষয়ক কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে পরামর্শ প্রদান করবে।

উল্লেখ্য, সরকারি সিদ্ধান্তে রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহে বিরাজমান পরিস্থিতির স্থায়ী সমাধান এবং পাটখাত পুনরুজ্জীবিত করার লক্ষ্যে বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন ২৫টি চালু মিলে কর্মরত সকল স্থায়ী শ্রমিকের গ্রাচ্যুইটি, পিএফ ও ছুটি নগদায়নসহ গোল্ডেন হ্যান্ডশেক সুবিধার মাধ্যমে চাকুরি অবসায়ন পূর্বক উৎপাদন কার্যক্রম ১ জুলাই, ২০২০ তারিখ হতে বন্ধ ঘোষণা করা হয়।

This post has already been read 935 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN