৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৮ রবিউল-আউয়াল ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

পবিপ্রবি’র উদ্যোগে ঢাকায় আইসিটি বিষয়ক কনফারেন্স উদ্বোধন

Published at জুন ২৪, ২০২১

নাহিদ বিন রফিক: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযয়ের (পবিপ্রবি) উদ্যোগে আজ (বৃহস্পতিবার, ২৪ জুন) রাজধানীর কেআইবি কনভেনশন হলে আইসিটি বিষয়ক এক কনফারেন্স অনুষ্ঠিত হয়। ইউরোপীয় ইউনিয়ন, এশিয়াকানেক্ট এবং টিনসিসি’র আর্থিক সহায়তায় আয়োজিত এ অনুষ্ঠানের  উদ্বোধন করেন পবিপ্রবি’র উপাচার্য  প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্রে পরিণত। আর এ জন্য প্রয়োজন ডিজিটালাইজড বাস্তবায়ন। মাননীয় প্রধানমন্ত্রীর এ স্বপ্ন পূরণ করার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, ন্যাশনাল রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক ব্যবহার এবং যুগোপযোগী টেকসই উন্নত পরিকল্পনার মধ্য দিয়ে ভবিষ্যৎ আইসিটি বিষয়ক সুবিধার পরিধি বৃদ্ধি পাবে। পাশাপাশি চতুর্থ শিল্প বিপ্লবের প্রতিযোগিতায়  নিজেদের অবস্থান হবে আরো শক্তিশালী।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এস. এম. তাওহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  বিডিরেন’র সিইও মোহাম্মদ তাওরীত। অনুষ্ঠানের বক্তব্য রাখেন এনরেন সার্বে প্রজেক্টের উপপরিচালক মো. জাহিদুল ইসলাম।

বাংলাদেশ, ভুটান, নেপাল, আফগানিস্থান, কম্বোডিয়া, লাওস ও মিয়ানমারসহ ওয়েবসাইট ভিত্তিক সার্ভে পরিচালনা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের সাথে আলোচনা করে এর কার্যক্রমকে কিভাবে আরো সমৃদ্ধশালী করা যায় তা নিয়ে কনফোরেন্সে বিস্তারিত আলোচনা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সংশ্লিষ্ট শিক্ষক, গবেষক এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারসহ  ৩৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য; এনরেন, এশিয়াকানেক্ট ও টিনসিসি  যৌথ সমন্বয়ে নেটওয়ার্ক সার্ভিস সিকিউরিটি ডাটা স্টোরেজ ও গবেষণা ভিত্তিক কার্যক্রম পরিচালনা করে থাকে। সে জন্যই হাই স্পীড ইন্টারনেট সুবিধা, দূরবর্তী শিক্ষাব্যবস্থা এবং গবেষণা কার্যক্রমের সহায়ক হিসাবে বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক  সারাদেশে বেশ পরিচিত।

This post has already been read 298 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN