১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

জাতির পিতার প্রতিকৃতিতে বিএলআরআই মহাপরিচালকের শ্রদ্ধা

Published at ডিসেম্বর ৪, ২০২১

শনিবার ( ৪ ডিসেম্বর) সকাল ১০ টায় বিএলআরআই মহাপরিচালকের নেতৃত্বে ইনস্টিটিউটের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নিজস্ব প্রতিবেদক: ঢাকার ধানমন্ডি ৩২-এ অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন ইনস্টিটিউটে নবনিযুক্ত মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন  এবং ইনস্টিটিউটের অন্যান্য বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

শনিবার ( ৪ ডিসেম্বর) সকাল ১০ টায় ইনস্টিটিউটের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণের পরে জাতির পিতা এবং তাঁর পরিবারের শহীদ সকল সদস্যের স্মৃতির উদ্দেশ্যে এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিটের নিরবতা পালন করা হয়। এসময় মহাপরিচালকের সাথে আরো উপস্থিত ছিলেন বিএলআরআই-এর অতিরিক্ত পরিচালক মো. আজহারুল আমিন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নাসরিন সুলতানা, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রকল্প পরিচালকগণ, শাখা প্রধানগণসহ ইনস্টিটিউটের বিভিন্ন পর্যায়ের বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীগণ।

পুষ্পস্তবক অর্পণের পর মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির মহানায়ক। আজ আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি, যার কৃতিত্ব অবশ্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। তিনি না থাকলে আজ আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বে পরিচিতি পেতাম না। বঙ্গবন্ধু বাঙালি জাতির গর্ব, বাঙালির অহংকার। বিজয়ের মাসে দাঁড়িয়ে তাই আমি কৃতজ্ঞচিত্তে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণ করছি।

কৃষিবিদদের জন্য বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করিয়ে দিয়ে এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে, নিজের নিজের অবস্থান থেকে দেশের জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে নিরাপদ প্রাণিজ আমিষের উৎপাদন বাড়াতে হবে এবং প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সম্মিলিতভাবে ভূমিকা রাখতে হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে মহাপরিচালক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত বিভিন্ন স্মারক পরিদর্শন করেন। এসময় জাদুঘরে সংরক্ষিত পরিদর্শন বইতেও তিনি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে নিজের অনুভূতি ব্যক্ত করেন এবং তাতে সাক্ষর করেন।

This post has already been read 162 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN