১০ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

খুবিতে তিনদিনব্যাপী আন্তর্জাতিক আইসিইসিআইটি সম্মেলন মঙ্গলবার

Published at সেপ্টেম্বর ১৩, ২০২১

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনা বিশ্ববিদ্যালয়ের মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) থেকে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন্স ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনের আয়োজনে শুরু হচ্ছে তিনদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন। আইসিইসিআইটি-২০২১ তথা ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেক্ট্রনিক্স কমিউনিকেশন্স এন্ড ইনফরমেশন টেকনোলজি শীর্ষক ভার্চুয়ালি অনুষ্ঠিতব্য এ সম্মেলনে বিশ্বের ১৬টি দেশ এবং বাংলাদেশের ২০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। এ সম্মেলন সফল করতে ইতোমধ্যে ১৬ সদস্যের একটি ইন্টারন্যাশনাল অ্যাডভাইজারি কমিটি, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে চিফ প্যাট্রন ও উপ-উপাচার্যকে প্যাট্রন করে ১১ সদস্যের একটি অর্গানাইজিং কমিটি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের ইসিই ডিসিপ্লিনের প্রফেসর ড. মোহাম্মদ ইসমত কাদিরকে সভাপতি করে ৬ সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে।

আন্তর্জাতিক খ্যাতনামা প্রতিষ্ঠান আইইইই বাংলাদেশ শাখা এই আন্তর্জাতিক সম্মেলনের টেকনিক্যাল কো-স্পন্সর হিসেবে কাজ করছে।

চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে বাংলাদেশের আইসিটি-ইসিই শিক্ষা ও গবেষণা খাতে ভূমিকা পালন, ইন্ডাস্ট্রি-বিশ্ববিদ্যালয়ের মধ্যে অধিকতর সংযোগ সাধন ও কোলাবরেটিভ কার্যক্রম গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের গবেষণা-উদ্ভাবনা ইন্ডাস্ট্রিজে প্রায়োগিকতার মাধ্যমে এ খাতের অভীষ্ট অর্জন এবং বিশ্বের আইসিটি সংশ্লিষ্ট গবেষকদের একটি শক্তিশালী প্ল্যাটফর্ম গড়ে তুলে পারস্পারিক অভিজ্ঞতা বিনিময়, নতুন নতুন ধারণা ও তথ্য আদান-প্রদান এ সম্মেলনের অন্যতম লক্ষ্য।

মঙ্গলবার সকাল ১০টায় এ সম্মেলনের উদ্বোধনী পর্ব শুরু হবে। সম্মেলনের চিফ প্যাট্রন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে বেলা ১১টায় এ সম্মেলনের উদ্বোধন করবেন।

এর আগে বিশেষ অতিথির বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. আফরোজা বেগম, জাপানের ইয়ামানশি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাশানোরি হানাওয়া এবং আইইইই’র নবনির্বাচিত সভাপতি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়রে (চুয়েট) প্রফেসর ড. মশিউল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন খুবির ইসিই ডিসিপ্লিনের শিক্ষক ও অর্গানাইজিং কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন অর্গানাইজিং কমিটির সদস্য-সচিব খুবির ইসিই ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসান।

This post has already been read 184 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN