১০ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

কুষ্টিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

Published at সেপ্টেম্বর ১৫, ২০২১

মো. জুলফিকার আলী (পাবনা) : কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-২/২০২১-২২ মৌসুমে নাবী পাট বীজ উৎপাদন স্বয়ংসর্ম্পূণতা অর্জন ও গ্রীম্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে পাট ও পেঁয়াজের বীজ, রাসায়নিক সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ উদ্ধোধনী অনুষ্ঠান বুধবার (১৫ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসন চত্বরে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রমেশ চন্দ্র ঘোষ বলেন,খরিপ-২/২০২১-২২ মৌসুমে পাট ও গ্রীম্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে, তাই প্রাপ্ত বীজ ও সার সময়মত জমিতে ব্যবহার করে পাট ও পেঁয়াজের উৎপাদন বৃদ্ধি করার জন্য চাষীদের অনুরোধ জানান।

উক্ত উদ্ধোধনী অনুষ্টানে উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.কামারুল আরেফিন উপস্থিত থেকে কৃষকদের মধ্যে বিনামূল্যে পাট ও পেঁয়াজের বীজ, রাসায়নিক সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ উদ্ধোধন করেন। উদ্ধোধনী বক্তবে তিনি বলেন, কৃষকের অক্লান্ত পরিশ্রম এবং কৃষি বিভাগের নিবিড় তদারকিতে দেশ আজ খাদ্য স্বয়ংস্পূর্ন। বর্তমান সরকার কৃষকের উৎপাদন খরচ কমাতে বিভিন্ন ফসলে কৃষি প্রণোদনা দিচ্ছে,এতে কৃষক উপকৃত হচ্ছে। তিনি সবাইকে একত্রে মিলেমিশে দেশর কৃষি খাতের উন্নয়নে কাজ করার আহবান জানান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়াদ্দার,মহিলা ভাইস চেয়ারম্যান মার্জিনা খাতুন, মিরপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রমেশ চন্দ্র ঘোষ,কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো ঃ ইমরান বিন ইসলাম ও মাধ্যামিক শিক্ষা অফিসার মোঃ জুলফিকার হায়দার। এছাড়াও উপস্থিত উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফরহাদ হোসেন ও সংশ্লিষ্ট উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. মনিরুল ইসলাম ও তোফাজ্জল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির উপস্থিতে বিনামূল্যে নাবী পাট বীজ উৎপাদনকরী ৪৫ জন কৃষকদের মাঝে জনপ্রতি পাট বীজ-০.৫ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ২০ কেজি হারে এবং পেঁয়াজ উৎপাদনকারী ৩০ জন কৃষকদের মাঝে জনপ্রতি পেঁয়াজ বীজ-০১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি হারে বিতরণ করা হয়েছে।

This post has already been read 979 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN