১০ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১, ১৪ জিলক্বদ ১৪৪২
শিরোনাম :

করোনা সংক্রমণ রোধে জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ ঘোষণা

Published at এপ্রিল ২, ২০২১

প্রতীকি ছবি

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আজ ০২ এপ্রিল ২০২১ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকার মিরপুরে অবস্থিত বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।

শুক্রবার (০২ এপ্রিল) চিড়িয়াখানা বন্ধের এ সিদ্ধান্ত গ্রহণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

এ বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, “চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপস্থিতির মাধ্যমে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে না পারে সে জন্য আজ ০২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ রাখার জন্য আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি। এ ভাইরাসের পুনঃবিস্তার রোধে সরকার সবধরণের পদক্ষেপ নিচ্ছে। করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা জারী করা হয়েছে। জনসাধারণকে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য আহ্বান জানাচ্ছি।”

উল্লেখ্য, এর আগে করোনা সংক্রমণ রোধে গত ২০ মার্চ ২০২০ তারিখে প্রথমবারের মতো জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। পরবর্তীতে ঢাকা শহরবাসীর বিনোদন এবং শারীরিক ও মানসিক উৎকর্ষের বিষয়টিকে গুরুত্ব দিয়ে এবং চিড়িয়াখানায় থাকা প্রাণীদের খাদ্য, নিয়মিত পরিচর্যা ও স্বাস্থ্যসুরক্ষা এবং সরকারের রাজস্ব ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে গত ০১ নভেম্বর ২০২০ তারিখ থেকে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ বেশ কিছু শর্তসাপেক্ষে রাজধানীর মিরপুরস্থ বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

This post has already been read 237 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN