Thursday 28th of March 2024
Home / মৎস্য / কোস্ট গার্ডের অভিযানে চাঁদপুরে প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ জাল জব্দ

কোস্ট গার্ডের অভিযানে চাঁদপুরে প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ জাল জব্দ

Published at আগস্ট ৪, ২০২১

নিজস্ব প্র্রতিবেদক : চাঁদপুর জেলার উত্তর মতলব থানার আমিরাবাজ লঞ্চঘাট সংলগ্ন বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৩টি দোকান এবং ২টি গোডাউন থেকে প্রায় সাড়ে ১২ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল ও চাইজাল জব্দ করা হয়েছে। বুধবার (৪ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অন্তর্গত বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক উক্ত অভিযাান পরিচালনা করা হয়।

বুধবার (৪ আগস্ট) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার চাঁদপুর লেঃ এম সাদিক হোসেন এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় উক্ত এলাকার ০৩টি দোকান এবং ০২টি গোডাউন থেকে অবৈধ আনুমানিক ৩৫ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল ও ৪৫০ পিস চাই জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১২ কোটি ৪০ লক্ষ ৭৫ হাজার টাকা মাত্র।

উক্ত অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা ও সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর সদর উপজেলা মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও  থাকবে।

This post has already been read 2269 times!