Thursday 18th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / ডায়মন্ড জৈব সার ও বিনা’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ডায়মন্ড জৈব সার ও বিনা’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at মে ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক: দেশের পোলট্রি সেক্টরের স্বনামধন্য কোম্পানি ডায়মন্ড গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ডায়মন্ড অর্গানিক ফার্টিলাইজার লিমিটেড -এর সাথে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। মূলত “ডায়মন্ড জৈব সার” বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের করার লক্ষ্যে বৃহস্পতিবার (২৭ মে) ময়মনসিংহে অবস্থিত বিনা’র সেমিনার কক্ষে উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এতে বিনা’র পক্ষে প্রতিনিধিত্ব করেন সংস্থাটির মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম এবং ‘ডায়মন্ড অর্গানিক ফার্টিলাইজার লিমিটেড’ -এর পক্ষে প্রতিনিধিত্ব করেন ডায়মন্ড গ্রুপের মহাব্যবস্থাপক মো. আসাদুজ্জামান মেজবা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট –এর পরিচালক (প্রশিক্ষণ ও পরিকল্পনা) ড. মো. জাহাঙ্গীর আলম, এবং পরিকল্পনা উন্নয়ন শাখার মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা উ. মো. ইকরাম উল হক এবং ডায়মন্ড অর্গানিক ফার্টিলাইজার লিমিটেড এর সহকারি মহা-ব্যবস্থাপক মো. মজিবর রহমান ছাড়া উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিনা’র মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম তাঁর বক্তব্যে ডায়মন্ড গ্রুপকে জৈব সার উৎপাদন ও বাজারজাতকরণের উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন এবং সারের গুণগত মান অক্ষুন্ন রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন। এ সময় তিনি বিনা’র মৃত্তিকা বিজ্ঞান বিভাগের গবেষকদের দৈব চয়নের ভিত্তিতে নমুনা সংগ্রহ করে বিশ্লেষণ করে সঠিক রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ প্রদান করেন।

ডায়মন্ড গ্রুপের মহাব্যবস্থাপক মো. আসাদুজ্জামান মেজবা ডায়মন্ড অর্গানিক ফার্টিলাইজারসহ গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকান্ড তুলে ধরে বলেন, ডায়মন্ড গ্রুপ দেশের সর্ব বৃহৎ ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান। ডিম, লেয়ার বাচ্চা ও পুলেট উৎপাদনের ক্ষেত্রে আমরা যেমন গুণগত মানের ক্ষেত্রে কোন ছাড় দেই না তেমনি জৈব সারের গুণগত মান নিয়ন্ত্রণের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। আমাদের ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. কায়সার আহমেদ এ ব্যাপারে খুবই সজাগ।

আগামী মৌসুমের (সেপ্টেম্বর-ডিসেম্বর) শুরুতেই ‘ডায়মন্ড জৈব সার’ বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের আশাবাদ ব্যাক্ত করেন এ সময় মেজবা।

This post has already been read 2734 times!