Thursday 28th of March 2024
Home / অন্যান্য / পুন:স্থাপিত পেনশন  ১৫ বছরের পরিবর্তে আট বছর করার দাবি

পুন:স্থাপিত পেনশন  ১৫ বছরের পরিবর্তে আট বছর করার দাবি

Published at মার্চ ১৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক: শতভাগ পেনশন সমর্পণকারী প্রজাতন্ত্রের কর্মচারীদের পুন:স্থাপনকৃত পেনশন ১৫ বছরের পরিবর্তে আট বছর করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে শতভাগ পেনশন সমর্পণকারী গ্রুপ। আজ (১৪ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গ্রুপের সদস্যরা প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রজাতন্ত্রের কর্মচারীদের এলপিআর/পিআরএল শেষ হবার পর হতে ১৫ বছর পর পেনশনে পুন:স্থাপন করে সরকার গত ০৮ অক্টোবর ২০১৮ সালে এক প্রজ্ঞাপন জারী করে। এ প্রজ্ঞাপনের আলোকে একজন শতভাগ পেনশন সমর্পনকারীর বয়স যখন ৭৩ কিংবা ৭৫, তখন তারা পেনশন পুন:স্থাপনের সুযোগ পেতে পারেন। এতে করে অধিকাংশ কর্মচারীই এ বয়সে পৌঁছানোর আগেই মৃত্যুবরণ করে। ফলে তারা প্রদত্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হন। অনেকেই গৃহীত আনুতোষিকের অর্থ সংসারে ব্যয় করে এখন নি:স্ব হয়ে নিদারুন অর্থ-কষ্ট, হতাশা ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। শতভাগ পেনশন সমর্পনকারী কর্মচারীদের আর্থিক দুরাবস্থা ও বার্ধক্যের অকাল পরিণতি বিবেচনা করে আর্থিক ও সামাজিক সুরক্ষা নিশ্চিতের জন্য সরকারের কাছে জোর দাবি করেন তারা।

শতভাগ পেনশন সমর্পণকারী গ্রুপের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত সচিব আবদুল ওয়াহাবের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির যুগ্ম আহবায়ক এআইএম লতিফুল আজম, সদস্য সচিব সোহরাব হোসেন খান, সংবাদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কৃষিবিদ মো. নজরুল ইসলাম, সদস্য ডা. মঈন উদ্দীন আহমেদ, বজলুল হক রানা, মাহফুজুর রহমান, রুশন রেজা, মীর সেলিম, রঞ্জিত কুমার বিশ্বাস, রেজওয়ানুল ইসলাম মুকুল ও ইনতাজ আলী প্রমুখ।

This post has already been read 2028 times!