Thursday 28th of March 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / এজি এগ্রো’র ঢাকা বিভাগীয় পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

এজি এগ্রো’র ঢাকা বিভাগীয় পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

Published at মার্চ ১০, ২০২১

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: দেশের পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের অন্যতম স্বনামধন্য কোম্পানি এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর ঢাকা বিভাগীয় পরিবেশক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯মার্চ) ঢাকা বিভাগে অবস্থানরত পরিবেশকদের নিয়ে গাজীপুরের ভাওয়াল ন্যাশনাল পার্কে দিনব্যাপি আয়োজিত উক্ত সম্মেলনে প্রায় ৩ শতাধিক পরিবেশক অংশগ্রহণ করেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন  টিভি চ্যানেল ডিবিসি নিউজ -এর চেয়ারম্যান ও ডেইলি অবজার্ভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। সভাপতিত্ব করেন আহসান গ্রুপের চেয়ারম্যান শহীদুল আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজিপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.এসএম উকিল উদ্দিন ও জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ দেলোয়ার হোসেন। আরো উপস্থিত ছিলেন  এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষিবিদ মো. লুৎফর রহমান  এবং এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০১১ সাল থেকে মানসম্পন্ন এক দিন বয়সী মুরগির বাচ্চা, মাছ-মুরগি ও গবাদিপশুর খাবার উৎপাদন ও বাজারজাত করে আসছে। যা খামারি পর্যায়ে প্রাণিজ প্রোটিন উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। কোম্পানিটি খুব অল্প সময়ের মধ্যে দেশের খামারিদের আস্থা অর্জন করেছে বলে কোম্পানি সূত্রে জানায়।

এছাড়াও এজি এগ্রো বাংলাদেশে প্রথমবারের মতো এন্টিবায়টিক মুক্ত গ্রীন চিকেন উৎপাদন করছে যা ভোক্তাদের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার একটি অনন্য উদ্যোগ। আহসান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এজি এগ্রো ফুডস্ এর ফ্রোজেন পণ্য বর্তমানে আর্ন্তজাতিক বাজারেও রপ্তানি হচ্ছে, বলে জানা যায়।

This post has already been read 2818 times!