Thursday 28th of March 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বগুড়ায় এজি এগ্রো’র পরিবেশক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত

বগুড়ায় এজি এগ্রো’র পরিবেশক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত

Published at মার্চ ৮, ২০২১

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: দেশের পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের অন্যতম স্বনামধন্য কোম্পানি এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড আঞ্চলিক পরিবেশক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। দেশের উক্তরবঙ্গে অবস্থিত পরিবেশকদের নিয়ে বগুড়ার আরডিএ সেন্টারে শনিবার (৬ মার্চ) উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর প্রধান নির্বাহী কৃষিবিদ মো. লুৎফর রহমান এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রফিকুল ইসলাম তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা সরকার আনোয়ারুল কবীর আহম্মেদ। এছাড়াও উপস্থিত ছিলেন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। পরিবেশ ও বিশিষ্টজনদের উপস্থিতিতে অনুষ্ঠানটি রুপ বর্নিল পায়। উত্তরবঙ্গ থেকে আগত ৪০০ পরিবেশক সম্মেলনে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হয়।

উল্লেখ্য, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০১১ সাল থেকে মানসম্পন্ন এক দিন বয়সী মুরগির বাচ্চা, মাছ-মুরগি ও গবাদিপশুর খাবার উৎপাদন ও বাজারজাত করে আসছে। যা খামারি পর্যায়ে প্রাণিজ প্রোটিন উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এজি এগ্রো বাংলাদেশে প্রথমবারের মতো এন্টিবায়টিক মুক্ত গ্রীন চিকেন উৎপাদন করছে যা ভোক্তাদের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার একটি অনন্য উদ্যোগ। আহসান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এজি এগ্রো ফুডস্ এর ফ্রোজেন পণ্য বর্তমানে আর্ন্তজাতিক বাজারেও রপ্তানি হচ্ছে, বলে জানা যায়।

This post has already been read 3373 times!