Saturday 1st of October 2022
Home / সোনালী আঁশ / বন্ধ পাটকল চালু ও বদলি শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে খুলনায় শ্রমিক সমাবেশ

বন্ধ পাটকল চালু ও বদলি শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে খুলনায় শ্রমিক সমাবেশ

Published at ফেব্রুয়ারি ২৬, ২০২১

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : সাময়িক উৎপাদন বন্ধকৃত রাষ্ট্রায়ত্ব পাটকল  রাষ্ট্রীয়ভাবে পাটকল চালু এবং বদলি শ্রমিকদের সকল বকেয়া পাওনা পরিশোধের দাবিতে খুলনায় শ্রমিক জনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৫ টায় খুলনা মহানগরীর খালিশপুর পিপল চত্বর প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অবিলম্বে বন্ধ পাটকল চালু এবং রাষ্ট্রায়ত্ত পাটকলে বদলি অস্থায়ী দৈনিক ভিত্তিক শ্রমিকদের যাবতীয় পাওনা এককালীন পরিশোধ ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ রাষ্ট্রীয় মালিকানাধীন এ পাটকল চালু করার দাবি জানানো হয় সমাবেশে চারদিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৩ মার্চ বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খালিশপুর শ্রমিক ইনস্টিটিউটের সামনে বিআইডিসি সড়কে মানববন্ধন। আগামী ৮ মার্চ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দিঘলিয়ার পথের বাজারে মানববন্ধন। ১৫ মার্চ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নগরীতে বিক্ষোভ মিছিল। মিছিলটি মহানগর দৌলতপুর জুট মিলস গেট থেকে বিআইডিসি সড়ক হয়ে নতুন রাস্তা হয়ে দৌলতপুর বাজার মনে হয় বিএল কলেজের সামনে দিয়ে গোল চত্বরে পথসভা মাধ্যমে মিছিল শেষ হবে। আগামী ২৮ মার্চ রবিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন।

এছাড়া একই দাবিতে এবং পাটকল রক্ষার্থে বিভিন্ন সংগ্রামী সংগঠন ও সুশীল সমাজের দায়িত্ব পাটকলের বদলি, অস্থায়ী, দৈনিক ভিত্তিক শ্রমিক ও শ্রমিক কর্মচারী সমন্বয় আঞ্চলিক কমিটির মতবিনিময় সভা করা হবে।

জনসভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রায়ত্ত পাটকল এর বদলী অস্থায়ী দৈনিক ভিত্তিক শ্রমিক ও শ্রমিক কর্মচারী সমন্বয় খুলনা-যশোর আঞ্চলিক কমিটির আহ্বায়ক মোহাম্মদ ইলিয়াস উর রহমান। জনসভা পরিচালনা করেন মোঃ আলতাফ হোসেন ও নুরুল ইসলাম। সমাবেশে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট কুদরত-ই-খোদা, জনার্দন দত্ত নান্টু, এস এম রশিদ, খলিলুর রহমান, মুনীর চৌধুরী সোহেল, মোজাম্মেল হক, গিয়াস উদ্দিন, মোঃ আলমগীর, নুরুল ইসলাম, নূর মোহাম্মদ, গাজী হামজা. ইখলাস. শ্যামল, মোশাররফ, মিজান, রুহুল আমিন, মিজানুর রহমান পলাশ

This post has already been read 1928 times!