Thursday 25th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / দেশের প্রাণিজ আমিষ খাতের উন্নয়নে ইতিবাচক ধারা অব্যাহত রাখবে আদিয়ান এগ্রো

দেশের প্রাণিজ আমিষ খাতের উন্নয়নে ইতিবাচক ধারা অব্যাহত রাখবে আদিয়ান এগ্রো

Published at ফেব্রুয়ারি ৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক: সুস্থ-সবল ও মেধাবী জাতি গঠনে দুধ মাংস আর ডিম এর কোন বিকল্প নেই। দেশের মানুষ এখন অনেক বেশি সচেতন। মানুষ শুধু এখন খাদ্যই চায় না, বরং সে খাদ্য কতটুকু নিরাপদ সেটিও চিন্তা করেন। আমাদের পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ সর্বোপরি প্রাণিজ আমিষ খাতের উদ্যোক্তারাও চেষ্টা করছেন কীভাবে মানুষের কাছে নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ খাবার পৌঁছে দেয়া যায়। মানুষের মানুষের হাতে উচ্চমানের, সাশ্রয়ী ও নিরাপদ খাদ্য তুলে দেয়ার এই যে প্রয়াস, আদিয়ান এগ্রো তাদেরই এক অবিচ্ছেদ্য অংশীদার। দেশের প্রাণিজ আমিষ খাতের প্রধানতম উৎস পোল্ট্রি, মৎস্য ও গবাদিপ্রাণি খাতের উন্নয়নে ইতিবাচক ধারা অব্যাহত রাখবো আমরা।

কথাগুলো বলছিলেন, দেশের প্রাণিস্বাস্থ্য সেবা খাতের অন্যতম শীর্ষস্হানীয় কোম্পানি আদিয়ান এগ্রো লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাইন। তিনি বলেন, শুধু মাত্র পণ্য বিক্রিই বা ব্যবসা করাই আদিয়ানের মূল লক্ষ্য নয় । প্রাণিপুষ্টি , সর্বোপরি মানুষের পুস্টি নিশ্চিতকরণে একটি দক্ষ দেশী বিদেশী বিশেষজ্ঞ দল দিন রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

ডা. জামিল বলেন, পোল্ট্রি, মৎস ও গবাদিপশু খাদ্য উৎপাদনে মিথাইওনিন , লাইসিন , থ্রিওনিন , কোলিন , এনজাইম , মোল্ড ইনহিবিটর , অ্যান্টিঅক্সিডেন্ট , টক্সিন বাইন্ডার , ফসফরাস , প্রোবায়োটিক , অর্গানিক এসিড , ভিটামিন , মিনারেলস্ ইত্যাদি এডিটিভস্ এর ব্যবহার অতীব জরুরি। আদিয়ান এগ্রো এই অত্যাবশ্যকীয় পণসমূহ আমদানি ও অত্যন্ত সুলভ মুল্যে বাজারজাত করে থাকে। বাংলাদেশ সহ সারা বিশ্বে গবেষণালব্ধ এই পণগুলোর ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ডিম, দুধ ও মাংস উৎপাদনে উল্লেখিত পণ্য সমূহের ভুমিকা অপরিসীম।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান ADISSEO FRANCE , NUTRIAD BELGIUM , JEFO NUTRITION INC.,CANADA , SPF DIANNA, THAILAND ইত্যাদি কর্তৃক উৎপাদিত ফিড এডিটিভস্ সুনামের সাথে বাংলাদেশে আমদানী ও বাজারজাত করে আসছে বলে জানান ডা. জামিল ।

গ্রাহক সেবায় আদিয়ান এগ্রো অনেকটাই এগিয়ে বলেও জানান এই উদ্যোক্তা। বিশ্বমানের ল্যাবরেটরি স্থাপনে বর্তমানে NIR একটি গুরুত্বপূর্ণ সরঞ্জাম। বিদেশীদের সাথে যৌথ সহযোগিতায় আদিয়ান এগ্রো গ্রাহকদেরকে NIR স্থাপন ও যথাযথ ব্যবহারে কারিগরি সেবা প্রদান করে থাকে। এর মাধ্যমে গ্রাহকরা মুহুর্তেই প্রাণি খাদ্য ও কাঁচামালের বিশ্লেষণ করতে সক্ষম হন।

তীব্র প্রতিযোগিতার বর্তমান বাজারে মাঝেমধ্যেই বিভিন্ন ষড়যন্ত্রের সম্মুখীন হতে হয়েছে আদিয়ান এগ্রোকে। মানুষের স্বভাবজাত চরিত্রের কারণেও ব্যাক্তিবিশেষ ক্ষতি করার চেষ্টা করেছে। আমরা এসব কিছুকে পেছনে ফেলে গঠনমূলক কাজের মাধ্যমে এগিয়ে যেতে চাই, বলেন ডা. জামিল।

‘আমি দেশের প্রাণিজ আমিষে খাতের সংশ্লিষ্টদের কাছে কৃতজ্ঞ, কারণ তারা সবসময় আমাদের পাশে ছিলেন এবং এখনো আছেন, বিপদের মুহূর্তে গুজবে কান না দিয়ে সাহস, পরামর্শ জুগিয়েছেন এবং তাঁরা সবসময় আদিয়ান এগ্রো’র পাশে থাকবেন বলেই আমার বিশ্বাস’ যোগ করেন ডা. জামিল।

This post has already been read 4356 times!