Thursday 25th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / নাগরিক দৈনন্দিন জীবনের আবদার মেটাবে bayna.store

নাগরিক দৈনন্দিন জীবনের আবদার মেটাবে bayna.store

Published at ফেব্রুয়ারি ১, ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনা যেমন মানুষের অনেক কিছু কেড়ে নিয়েছে, তেমনি আমাদের অনেক কিছু শিখিয়েছে। শুধু তাই নয়, করোনা মানুষকে নতুন করে ভাবতে শিখিয়েছে এবং সেই ভাবনা থেকেই আমাদের bayna.store সূত্রপাত। নাগরিক দৈনন্দিন জীবনের আবদার মেটাবে বায়না।

রবিবার (৩১ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে নিরাপদ ও স্বাস্থ্যকর দেশের জনপ্রিয় ব্র্যান্ড ‘এজি ফুড’ অনলাইন বিক্রয় সেবা সাইট ‘বায়নাডটস্টোর’-এর উদ্বোনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এসব কথা বলেন এজি ফুডস লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক রাহনুমা আহসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসান গ্রুপের চেয়ারম্যান শহিদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মিডিয়া উপদেষ্টা এবং ডিবিসি নিউজ-এর চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লি. এর প্রধান নির্বাহী কৃষিবিদ লুৎফর রহমান।

রেহনুমা আহসান বলেন, চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে আমরা প্রত্যেকেই অনেক ধরনের সমস্যার সম্মুখীন হয়েছি, আবার এখান থেকে শিখেছি সমস্যাগুলোকে কিভাবে প্রযুক্তির মাধ্যমে সমাধান করা যায়। আমরা একটা বিষয় লক্ষ্য করেছি যে, চলমান পরিস্থিতিতে ভোক্তাদের কেনাকাটা, এমনকি বিল পরিশোধে আচরনগত বেশ পরিবর্তন এসেছে। দিনকে দিন মানুষ অনলাইনে কেনাকাটায় আগ্রহী হয়ে উঠছে। পরিবর্তনের এই ধারাকে মানিয়ে নিতে এবং নতুন লাইফ স্টাইলের সহযোদ্ধা হিসেবে বায়নাডটস্টোর -এর যাত্রা শুরু। আমাদের এই সাইটের মাধ্যমে ভোক্তাগণ এজি ফুডস্ এর যেকোনো পণ্য অর্ডার করতে পারবেন এবং হোম ডেলিভারি সেবা পাবেন।

‘বায়নাডটস্টোর’ আপাতত শুধুমাত্র এজি ফুডস উৎপাদিত পোলট্রি প্রক্রিয়াজতা পণ্য দিয়ে যাত্রা শুরু করলেও আমরা আস্তে আস্তে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের ভোগ্যপণ্য সেবা এর আওতায় নিয়ে আসবো। এটি ঠিক আমাদের শুরুটা ছোট, কিন্তু লক্ষ্য ও পরিকল্পনা অনেক বড়’- যোগ করেন মিস রেহনুমা।

আহসান গ্রুপের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ে আমরা অনেকগুলো সমস্যার সম্মুখীন হয়েছি। আশা করি, সমস্যাগুলো সমাধান করে আহসান গ্রুপকে জনগণ ও সমাজের কাছে পরিচিত করতে করবো।

তিনি বলেন, বায়নাডটস্টোর -এর মূল উদ্যোক্তারা সবাই উচ্চশিক্ষিত এবং তারা নতুন কিছু করতে চায়। আগামীতে bayna.store যেন সমাজে, মানচিত্রে এবং দেশে আস্থার জায়গা করতে পারে সে আশাবাদ ব্যাক্ত করেন এ সময় তিনি।

প্রধানমন্ত্রীর সাবেক মিডিয়া উপদেষ্টা এবং ডিবিসি নিউজ-এর চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী বলেন, নতুন প্রজন্ম উদ্যোক্তা হচ্ছে এটা আমরা যারা জীবন সায়াহ্নে দাড়িয়ে তাদের কাছে এটি একটি উৎসাহ ও সাহসের ব্যাপার। বায়না স্টোর একটি নতুন উদ্যোগ। করোনাকালীন সংকটে আমাদের জীবন যাত্রার অনেক পরিবর্তন হয়েছে। আমাদের আগের দিনের বাজারের ধরন এখন আর নেই। শুধু আমাদের দেশে নয়, বিশ্বের প্রায় সব দেশেই এখন ই-কমার্স, ই-মাকেটিং একটি জনপ্রিয় প্লাটফর্ম। নতুন উদ্যোক্তাদের স্বপ্ন হলো ভালো কিছু করার মাধ্যমে বড় হওয়া। আমরা মনে করি, এই উদ্যোগটি শুধু এজি ফুড নয় বরং বাংলাদেশের অর্থনীতিতেও পরিবর্তন আনতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

ডিবিসি নিউজ-এর প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম বলেন, করোনার সাথে আমরা যারা যুদ্ধ করে টিকে আছি তারা প্রত্যেকেই জানি, বিগত একটি বছর প্রযুক্তি আমাদের জীবনকে কতটা সহায়তা করেছে। আমরা মনে করি, bayna.store এজি পরিবারের প্রতিটি সদস্যের পাশাপাশি সারা মানুষের জীবন যাত্রায় অনেকখানি সহযোগিতা করবে।

তিনি আরো বলেন, সততা, নিষ্ঠা এবং একইসাথে প্রত্যেকে যদি একটি লক্ষ্য নির্ধারণ যদি এগিয়ে যাওয়া যায় তবে bayna.store -এর সম্ভাবনা অনেক বড়। জিজিটাল বাংলাদেশের সুবিধাকে কাজে লাগিয়ে যে কোন ব্যবসাকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য bayna.store একটি দৃষ্টান্ত স্থাপন করবে। এজি ফুড শুধুমাত্র একটি বাণিজ্যিক নয়, সেবাদানকারী প্রতিষ্ঠান সেটি আরো একবার প্রমান করার সুযোগ এসেছে বলে জানান তিনি।

এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লি. এর প্রধান নির্বাহী কৃষিবিদ লুৎফর রহমান bayna.store সম্পর্কে এক প্রতিক্রিয়ায় বলেন, বায়না মানুষের জীবনযাত্রাকে আরো সহজ করে দিবে। আমরা আগে ১০% ডিসকাউন্টে পণ্য বিক্রি করতাম কিন্তু বায়নাতে অর্ডার করা মাত্র ভোক্তাগণ এখন ১৫% ডিসকাউন্টে বাড়িতে বসে পণ্য পেয়ে যাবেন।

তিনি বলেন, মানুষ এখন অনেক বেশি স্বাস্থ্য সচেতন। তাঁরা এখন নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার চায়। সেক্ষেত্রে আমাদের গ্রীন চিকেন থেকে শুরু করে ডিম এবং পোলট্রি প্রক্রিয়াজাত সকল পণ্য পরীক্ষীত, নিরাপদ এবং স্বাস্থ্যসম্মত। আমাদের মূল লক্ষ্য শুধু ব্যবসা নয়, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দেয়া এবং একটি স্বাস্থ্যসম্মত জাতি গঠনে নিজেদের অংশীদার করা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এজি এগ্রো ইন্ডাস্ট্রিজের সিএফও মাহবুবুর রহমান, জেনারেল ম্যানেজার কৃষিবিদ জাবেদ হাসান ভূঁইয়াসহ গ্রুপের অন্যান্য পরিচালকবৃন্দ ও কোম্পানীর উর্ধতন কর্মকর্তাগণ। সমগ্র অনুষ্ঠানটিতে সঞ্চালকের ভূমিকা পালন করেন এজি ফুডস লি. এর অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (সেলস্ অ্যান্ড মার্কেটিং) মোশাহিদ কবির হিমন।

উল্লেখ্য, bayna.store আহসান গ্রুপের ই-কমার্সভিত্তিক একটি অঙ্গ প্রতিষ্ঠান যেখানে ভোক্তাগণ অনলাইনে অর্ডার করার মাধ্যমে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত মুরগির মাংস, ডিম, নাগেটস, সসেজ, আলুপুরি, চিকেন সমুচা, সিঙ্গারা, রুটি, ডালপুরী প্রভূতি প্রক্রিয়াজাত পণ্য বিনা খরচে হোম ডেলিভারি সুবিধা পাবেন।

This post has already been read 2521 times!