Friday 19th of April 2024
Home / অন্যান্য / বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতেই ভাস্কর্য  ভাঙচুর করেছে ধর্মান্ধরা -কৃষিমন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতেই ভাস্কর্য  ভাঙচুর করেছে ধর্মান্ধরা -কৃষিমন্ত্রী

Published at ডিসেম্বর ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ফার্মগেটে অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।বুধবার (২৩ ডিসেম্বর) সকালে বিএআরসিতে আয়োজিত অনুষ্ঠানে  ম্যুরালটি উদ্বোধন করেন কৃষিমন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, যারা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা এখনও তৎপর রয়েছে। তারা এখনও বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা  ও দর্শনকে হত্যা করতে চায়। সেজন্যই তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, ভাস্কর্য ও মূর্তি এক নয়। ভাস্কর্যের একটা নান্দনিক দিক রয়েছে, এটি একটি শিল্প। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে তাঁর স্মৃতিকে ধরে রাখার জন্য। তাঁর  আদর্শ ও চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য।

কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) ব্যবস্থাপনা ও অর্থায়নে ম্যুরালটি নির্মাণ করা হয়। ম্যুরালটির উচ্চতা ১০ ফুট ও  প্রস্থ ৮ ফুট।  নির্মাণে সময় লেগেছে ৩ মাস এবং  ব্যয় হয়েছে প্রায় ২০ লাখ টাকা।

কৃষিসচিব মো. মেসবাহুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের প্রাণে ও হৃদয়ে আছেন। প্রাণের দাবিতেই আমরা তাঁর ম্যুরাল নির্মাণ করেছি। এর মাধ্যমে শুধু বর্তমান প্রজন্ম নয়, ভবিষ্যত প্রজন্মও বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায়  উজ্জীবিত  হবে।

এ সময় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো: হাসানুজ্জামান কল্লোল, বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, সংস্থাপ্রধান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

This post has already been read 1509 times!