Thursday 18th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / হাইব্রিড টমেটো রেড কিংয়ের মাঠ দিবস অনুষ্ঠিত

হাইব্রিড টমেটো রেড কিংয়ের মাঠ দিবস অনুষ্ঠিত

Published at ডিসেম্বর ২০, ২০২০

শহীদ আহমেদ খান (সিলেট) : উচ্চ ফলনশীল স্বল্পকালীন সুপ্রিম সীডের হাইব্রিড বীজের টমেটো রেড কিং এর প্রচার ও সম্প্রসারণের লক্ষে স্থানীয় কৃষকদের নিয়ে মাঠ দিবস পালিত হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর ) দুপুরে সিলেট সদর উপজেলার জালালাবাদ থানার মোগলারগাঁও গ্রামে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

ডেপুটি রিজিওনাল ম্যানেজার (সিলেট) সবজি বীজ বিভাগের দায়িত্বশীল মো. ফজলুল করিম রাসেল’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার মোগলাগাঁও ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা অনুকূল দাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুরমা বীজ ভান্ডারের পরিচালক মনোজ ভট্টাচার্য্য, সিলেট বীজঘর-২ এর সোসেন দেব নাথ, স্থানীয় কৃষক রুবেল আহমদ সহ উপস্থিত ছিলেন আরো অন্যান্য ব্যবসায়ী বৃন্দ।

মাঠ দিবসে বক্তারা বলেন, সুপ্রিম সীডের হাইব্রিড বীজের এই টমেটো মাত্র দুই মাসের মধ্যে বিক্রির উপযুক্ত হয়ে যায়। এতে কৃষকরা অনেক লাভবান হয়।এই জাতের টমেটো বীজের মত অন্যান্য বীজ বাজারে নিয়ে আসার জন্য কোম্পানির প্রতি অনুরোধ জানান কৃষকবৃন্দ। অনুষ্ঠান শেষে মাঠ পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

কৃষি কর্মকর্তা অনুকুল দাস বলেন হাইব্রিড টমেটো রেড কিং উচ্চ ফলন শিল একটি জাত,এটি বাংলাদেশের আবহাওয়ার সাথে একজাস্ট,কৃষি কর্মকর্তা আরো বলেন এমন একটি জাত কোম্পানী যেন সারা দেশে ছড়িয়ে দিতে পারে তার জন্য কৃষি বিভাগ,ব্যাবসায়ি এবং সাংবাদিক সমাজের প্রতি কাজ করার আহবান জানান।

This post has already been read 1484 times!