Saturday 20th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বরিশালে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Published at অক্টোবর ২২, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল) : আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার শীর্ষক দু’দিনের কৃষক প্রশিক্ষণ আজ (বৃহস্পতিবার) শেষ হয়েছে। এ উপলক্ষে বরিশালের খামারবাড়িতে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিন। তিনি বলেন, আমাদের বর্তমান চাষাবাদের অবস্থা সন্তোষজনক। কোনো রাস্ট্রের কৃষি যত শক্তিশালী হবে, সে দেশ হবে তত উন্নত। আর এ জন্য প্রয়োজন আধুনিক প্রযুক্তি ব্যবহার। তাই এগুলো চাষিদের দ্বারে পৌঁছিয়ে দিতে হবে। কথায় আছে- প্রচারই প্রসার।

ডিএইর উপপরিচালক মো. তাওফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলমগীর হোসেন।

কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিকের সঞ্চালনায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল  কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন অফিসার তাপস কুমার ঘোষ, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, হিজলার দক্ষিণ-পূর্ব শ্রীপুর কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের (এআইসিসি) সভাপতি রেজাউল ইসলাম স্বপন, বাবুগঞ্জের মধ্য রাকুদিয়া এআইসিসির সভাপতি রিতা ব্রহ্ম প্রমুখ।

প্রশিক্ষণে বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, পিরোজপুর ও বরগুনার বিভিন্ন উপজেলার ৩০ জন এআইসিসি সদস্য অংশগ্রহণ করেন।

This post has already been read 2179 times!