Friday 29th of March 2024
Home / অন্যান্য / সাভার উপজেলার ভূমি অফিস পরিদর্শনে উপ-ভূমি সংস্কার কমিশনার

সাভার উপজেলার ভূমি অফিস পরিদর্শনে উপ-ভূমি সংস্কার কমিশনার

Published at অক্টোবর ১৫, ২০২০

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক : সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের মূল এবং ঢাকা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি)    তরফদার মোঃ আক্তার জামীল ঢাকা জেলার সাভার উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন। ১৫ অক্টোবর ২০২০ তারিখ বৃহষ্পতিবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

সকাল সাড়ে ১০ টায় প্রথমে তিনি সাভার উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি পেন্ডিং ই-নামজারিসমূহ দ্রুত আইনানুগভাবে নিষ্পত্তিকরণের নির্দেশনা দেন। এছাড়া অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, মিস কেইস ও অডিট আপত্তিসমূহ দ্রুত নিষ্পত্তিকরণ, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ,সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন নির্ধারণ প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এরপর তিনি একে একে বাগধনিয়া ইউনিয়ন ভূমি অফিস এবং ফুলবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদ করার নির্দেশনা দেন। পরিদর্শনকালে তিনি অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায় সংক্রান্ত আসন্ন পাইলটিং কর্মসূচির জন্য হোল্ডিংওয়ারী দাবী নির্ধারণ কার্যক্রম প্রত্যক্ষ করেন।

এছাড়া এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে সেবা নিতে আসা জনগণের  প্রতি দায়িত্ব পালনের আহবান জানান। এসময় তার সাথে সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

This post has already been read 1826 times!