Friday 29th of March 2024
Home / অন্যান্য / খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

Published at অক্টোবর ১২, ২০২০

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি’র সাথে সচিবালয়ে তাঁর দপ্তরে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোবাইস্বামী সোমবার (১২ অক্টোবর) সকাল ১১ টায় সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় দ্বিপাক্ষিক বহু বিষয় নিয়ে আলোচনা করেন তাঁরা।

বৈঠকে খাদ্যমন্ত্রী বলেন, ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের সঙ্গে ভারতের যে সুসম্পর্ক তৈরি হয়েছে তা দিন দিন আরো সুদৃঢ় হচ্ছে। বৈঠকে চলমান করোনা মহামারী মোকাবেলায় বাংলাদেশের ভূয়শী প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনার।

খাদ্যমন্ত্রী আরো বলেন, প্রতিবেশী দেশের মধ্যে সুসম্পর্ক ও পারস্পরিক বোঝাপড়া ভালো হলে দু’দেশেরই অর্থনৈতিক উন্নয়ন সহজতর হয়।

বিক্রম দোবাইস্বামী বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের অত্যন্ত ভালো সম্পর্ক রয়েছে বলেই এই কভিড মহামারীর সময় আমরা একসঙ্গে কাজ করেছি। ঘনিষ্ঠ সম্পর্ক আছে বলেই এটা সম্ভব হয়েছে।

সাক্ষাৎকালে মধু, দুগ্ধজাত দ্রব্য, খাদ্য পণ্যের মান উন্নয়ন, নিরাপদ খাদ্য, টেস্টিং ল্যাবরেটরি, চলমান খাদ্যগুদাম নির্মাণ সহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে ভবিষ্যতেও দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ রাজনৈতিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করা হয়। সাক্ষাৎকালে খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম উপস্থিত ছিলেন।

This post has already been read 1367 times!