Wednesday 24th of April 2024
Home / প্রাণিসম্পদ / ঢাকায় গবাদিপশুর Dried Molasses বিষয়ক সেমিনার

ঢাকায় গবাদিপশুর Dried Molasses বিষয়ক সেমিনার

Published at অক্টোবর ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শনিবার (১২ অক্টোবর) ঢাকায় গবাদিপশুর জন্য শুকনো মোলাসেস (Dried Molasses) বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর অভিজাত হোটেল রেডিসান ব্লু ওয়াটার গার্ডেনে “Spray Dried Molasses : Nutritional Value & its Impact on Feeds” শীর্ষক সেমিনারটি পোলট্রি কনসালটেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস এবং সাউথ আফ্রিকার কোম্পানি Yara Animal Nutrition এর যৌথ উদ্যোগে আয়োজন করা হয়। দেশের ডেইরি-ক্যাটল শিল্পের সাথে জড়িত বিভিন্ন উদ্যোক্তা এবং পেশাজীবীগণ এতে অংশগ্রহণ করেন।

পোলট্রি কনসালটেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস -এর কর্ণধার মো. রফিকুল হক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে Yara Animal Nutrition থেকে আগত প্রতিনিধিদের সাথে সেমিনারে আগত অতিথিদের পরিচয় করিয়ে দেন।

Cecile De OIiveira, Commercial Manager Industrial, Yara Animal Nutrition এর কোম্পানি প্রোফাইল উপস্থাপন করেন। এরপর মূল প্রবন্ধের আলোচনা করেন Alina Taute, Nutritionist (Inustrial).

Alina Taute জানান, KALORI 3000 নামক শুকনো মোলাসেসটি মূলত Condensed Molasses Solubles (CMS) থেকে তৈরি করা হয়েছে। এতে ফাইবারের পরিমাণ খুবই কম এবং আর্দ্রতা ৪%। এতে প্রোটিনের পরিমাণ ৯%, ক্যালসিয়াম ৪.৫-৭%, পিএইচ ১০-১০.৫ এবং ফসফরাস ২.৫-৪%।

সেমিনারে আগত অতিথিদের জন্য উন্মুক্ত আলোচনা পর্ব রাখা যেখানে তাঁরা নিজ নিজ মতামত উপস্থাপন করেন এবং সেগুলোর উত্তর দেন পোলট্রি কনসালটেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস এবং সাউথ আফ্রিকার কোম্পানি Yara Animal Nutrition এর প্রতিনিধিগণ।

উল্লেখ্য, KALORI 3000 নামক শুকনো মোলাসেসটি বাংলাদেশে বাজারজাতকারী প্রতিষ্ঠান পোলট্রি কনসালটেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস।

 

 

This post has already been read 2803 times!