Thursday 25th of April 2024
Home / মৎস্য / বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

Published at জুলাই ২৪, ২০১৮

মো. আরিফুল ইসলাম (বাকৃবি): ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (২৪ জুলাই ২০১৮) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও সেমিনার আয়োজন করে মাৎস্যবিজ্ঞান অনুষদ।

দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্র নদে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. খলিলুর রহমান, মৎস্য অধিদপ্তর ময়মনসিংহের উপ-পরিচালক মো. রেজউল করিম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. এ.কে.এম. নওশাদ আলম। সেমিনারে দেশের মৎস্যসম্পদকে সমৃদ্ধ ও দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে দেশের মৎস্য গবেষক ও সংশ্লিষ্ট সবাইকে আরো গুরুত্ব সহকারে কাজ করার আহবান জানানো হয়। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. আবুল মনসুর এবং সঞ্চালনা করেন প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক। ওই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

This post has already been read 2594 times!