Saturday 20th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ‘নতুন আলোয় আগামী’র পথ দেখাবে আফতাব বহুমুখী ফার্মস লি.

‘নতুন আলোয় আগামী’র পথ দেখাবে আফতাব বহুমুখী ফার্মস লি.

Published at ফেব্রুয়ারি ২০, ২০১৮

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন (বা থেকে) আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খাঁন, ইসলাম গ্রুপের ডেপুটি চেয়ারম্যান এলদেম বি. কবির এবং আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর বিপণন বিভাগের পরিচালক জিএইচএন এরশাদ।

এগ্রিনিউজ২৪.কম রিপোর্ট: ১৯৯১ সন থেকে বর্তমান সময় পর্যন্ত দীর্ঘ ২৭ বছরের পথ পরিক্রমায় আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর আজকের অবস্থানে পৌঁছানো ওতটা সহজ ছিলনা। নানা বাঁধা-বিপত্তি অতিক্রম করে কোম্পানি আজকে এ অবস্থানে পৌঁছেছে। আমাদের চলার পথে এসব অতিক্রম করতে সাহস ও প্রেরনা যুগিয়েছেন সম্মানিত পরিবেশক ও দেশের অগণিত খামারিগণ। আমরা থেমে থাকিনি, কারণ আপনারাই আমাদের মূল শক্তি। আপনাদের সহযোগিতা আমাদের এগিয়ে চলতে সহায়তা করছে। আমরা চিরকালই আপনাদের অবদানের কাছে কৃতজ্ঞ।

উপরোক্ত কথাগুলো বলছিলেন, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খাঁন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ‘নতুন আলোয় আগামী’ স্লোগানে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজিত কোম্পানির পরিবেশকদের জন্য আয়োজিত “সেলস চ্যানেল র্পাটনার মিট-২০১৮’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম জনাব জহুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা মানুষ। এদেশের কৃষকদের প্রতি ছিল তাঁর গভীর ভালোবাসা। তিনি বিশ্বাস করতেন কৃষক বাঁচলে দেশ বাচবে। তাই দেশের প্রাণীজ চাহিদা পূরণ ও কৃষকদের উন্নয়নের কথা চিন্তা করে প্রতিষ্ঠা করেন আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড।

আবু লুৎফে ফজলে রহিম খাঁন আরো বলেন,বাংলাদেশে বাণিজ্যিকভাবে ব্রয়লার ফিডের এফসিআর উন্নয়ন ও গুণগতমান বজায় রাখতে আমরা সক্ষম হয়েছি। আমাদের নতুন উৎপাদিত মাছ ও পোলট্রি ফিড বাজারে ইতিবাচক সাড়া ফেলবে বলে আমরা বিশ্বাস করি।

অনুষ্ঠানে ইসলাম গ্রুপের ডেপুটি চেয়ারম্যান এলদেম বি. কবির বলেন, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর মূল শক্তি আপনাদের মতো পরিবেশকগণ। আপনাদের সহযোগিতা নিয়ে আগামী ৩ বছরের মধ্যে আফতাব দেশের নাম্বার ওয়ান কোম্পানি হতে চায়। এ সময় তিনি ব্যাপক চাহিদার কারণে নতুন ফিসফিড মিল স্থাপন করা হচ্ছে বলে জানান।

আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড -এর বিপণন বিভাগের পরিচালক জিএইচএন এরশাদ সবাইকে সাদর সম্ভাষন জানানোর মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত পরিবেশকদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানকে সফল করার জন্য আগত অতিথিদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, আপনারা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, আফতাব বহুমুখী ফার্মস ডিলারদের নিয়ে উইন উইন পজিশনে থাকতে চায়। এ সময় তিনি মুরগির বাচ্চা ও ফিডের বিক্রয়লব্ধ কমিশন উন্নয়ন, ইনসেনটিভ বোনাস, বিভিন্ন অঞ্চলে ল্যাবরেটরী ও ডিপো স্থাপন, পরিবহন ব্যবস্থার উন্নয়নসহ কোম্পানির নেয়া নতুন নানা পদক্ষেপের কথা উল্লেখ করেন। এছাড়াও বাংলাদেশের সর্বাধুনিক প্রযুক্তির ল্যাবরেটরী রয়েছে আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এর বলে তিনি দাবী করেন।

 

হাজারো পরিবেশক ও তাদের পরিবারের উপস্থিতিতে সকাল থেকেই প্রাণচঞ্চল হয়ে উঠে অনুষ্ঠানস্থল। কোম্পানির পক্ষ থেকে পরিবেশকদের জন্য ছিল বাস ট্রান্সপোর্ট সুবিধা। ব্ক্তব্যের বিরতিতে পেশাদার শিল্পীদের নৃত্য পরিবেশনা ভিন্নমাত্রা যোগ করে অনুষ্ঠানটিতে। বিখ্যাত বংশীবাদক জালালের বাঁশির সুর মুগ্ধ করে রাখে শ্রোতা দর্শকদের। কণ্ঠশিল্পী কুমার বিশ^জিৎ, নকুল কুমার বিশ্বাস, কোনাল এর গান পরিবেশনা, গেইম শো, র‌্যাফেল ড্র এবং আলো ঝলমলে লেজার শো নজর কেড়েছিল উপস্থিত দর্শক শ্রোতাদের। পরিবেশকদের মধ্যে কর্মস্পৃহা বৃদ্ধির এমন আয়োজন সবাইকে একযোগে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগাবে বলে জানান আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড ইসলাম গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

This post has already been read 4100 times!