Friday 29th of March 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেয়েছে এসিআই মটরস্

সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেয়েছে এসিআই মটরস্

Published at ফেব্রুয়ারি ১৩, ২০২১

সেরা করদাতা সম্মাননা পুরস্কার গ্রহণ করছেন এসিআই মটরস্ লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক ড. এফএইচ আনসারী।

নিজস্ব প্রতিবেদক: সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেয়েছে দেশের কৃষিখাতের অন্যতম বৃহৎ কোম্পানি এসিআই মটরস্ লিমিটেড। প্রকৌশল ক্যাটাগরিতে দেয়া উক্ত পুরস্কার গ্রহণ করেন এসিআই এগ্রিবিজনেস -এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. এফএইচ আনসারী।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সেগুনবাগিচায় রাজস্ব বোর্ডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ড. এফএইচ আনসারীর হাতে সম্মাননাপত্র, একটি ক্রেস্ট এবং একটি করে আইডি কার্ড তুলে দেন কাস্টম কমিশনার (অঞ্চল-১) একেএম বদিউল আলম ।

এ প্রসঙ্গে এক প্রতিক্রিয়ায় ড. এফএইচ আনসারী বলেন, দেশের অবকাঠামো খাতের আরো ব্যাপক উন্নয়ন হওয়া দরকার এবং সরকার সেটি করছে। প্রতিটি কোম্পানি যদি সরকারকে সঠিকভাবে কর দেয়ার মাধ্যমে এগিয়ে আসে তবে এর সুফল ভোগ করবে দেশের প্রতিটি নাগরিক। কারণ, দেশের অবকাঠামোগত উন্নয়নের একটি বিরাট অংশ যোগান দেয় করের মাধ্যমে আদায়কৃত অর্থ। এসিআই সে উন্নয়নের অংশ হতে পেরে সত্যিই গর্বিত। এ সময় সবাইকে করদানে এগিয়ে আসার আহ্বান জানান ড. আনসারী।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে ১৪১ জন সেরা করদাতার মধ্য থেকে ১০ জনকে একটি করে সম্মাননাপত্র, একটি ক্রেস্ট এবং একটি করে আইডি কার্ড প্রদান করা হয়। বাকি করদাতাদের নিজ নিজ কর অঞ্চল অফিস থেকে পুরস্কার সংগ্রহ করতে বলা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে করদাতাদের সম্মাননাপত্র, আইডি কার্ড ও ক্রেস্ট ছাড়াও প্রথমবারের মতো উপহার হিসেবে স্যুভেনিয়র প্রদান করা হয়। এছাড়া একই দিনে সারাদেশের বিভিন্ন কর অঞ্চলে পুরস্কারপ্রাপ্ত করদাতাদের সম্মাননাপত্র দেওয়া হয়।

উল্লেখ্য, যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষি খাতে পদ্ধতিগত পরিবর্তনের উদ্দেশ্যে ২০০৭ সনে এসিআই মোটরস লিমিটেড –এর যাত্রা শুরু। উদ্দেশ্যটি বাস্তবায়নের জন্য ““Complete Farm Mechanization Solution” স্লোগান নিয়ে এসিআই মোটরস কৃষকদের জমি প্রস্তুত থেকে শুরু করে ফসল কর্তন, সংরক্ষণ প্রক্রিয়াটি সহজ করার জন্য ট্র্যাক্টর, পাওয়ার টিলার, রিপার, মিনি কম্বাইন হারভেস্টার, রাইস ট্রান্সপ্লান্টর দেশে বাজারজাত করে আসছে। এছাড়াও দেশের মটরসাইটেল জগতে জনপ্রিয় ব্র্যান্ড ‘ইয়ামাহা’ বাজারজাত করছে এসিআই।

This post has already been read 2224 times!