Friday 29th of March 2024
Home / অন্যান্য / সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া যাচ্ছে কৃষি মন্ত্রণালয়ের কৃষি সংক্রান্ত বিভিন্ন

সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া যাচ্ছে কৃষি মন্ত্রণালয়ের কৃষি সংক্রান্ত বিভিন্ন

Published at নভেম্বর ১৯, ২০২০

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃষিসংক্রান্ত বিভিন্ন তথ্য যেমন: ফসলের চাষ, সুখবর, উৎপাদন, সাফল্যের গল্প ছবি, টেক্সট, ভিডিও আকারে পাওয়া যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হলে সহজেই দেশব্যাপী কৃষি সম্পর্কিত হালনাগাদ কার্যক্রম সম্পর্কে জানা যাবে এবং কৃষি উন্নয়নে প্রয়োজনীয় পরামর্শ প্রদানের সুযোগ সৃষ্টি হবে।

কৃষি পেশায় নিয়োজিত জনবলের সাথে কৃষিসচেতন জনগোষ্ঠীর মতবিনিময়ের জন্য ফেসবুক গ্রুপ ‘কৃষি ভাবনা’ (https://www.facebook.com/groups/ KrishiBhabnaMoA) চালু রয়েছে। এখানে গ্রুপের সদস্যগণ নিয়মিত কৃষিসংক্রান্ত কার্যক্রমের তথ্যচিত্র, কৃষি উন্নয়নে প্রস্তাব/ভাবনা এবং কৃষিসংক্রান্ত পরামর্শ আপলোড ও শেয়ার করে থাকেন।

এছাড়াও  মন্ত্রণালয়ের  ফেসবুক পেইজ (https://www.facebook.com/moa.gov.bd) এবং ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় কৃষি’ শিরোনামে  ইউটিউব চ্যানেল (https://www.youtube.com/channel/UCqiVY_MHLn5gpgzIjt16O8g) চালু রয়েছে।

ইউটিউব চ্যানেল ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় কৃষি’ তে কৃষি চাষাবাদ, প্রযুক্তিসহ অন্যান্য বিষয়ে ছোট ছোট  ভিডিও কন্টেন্ট নিয়মিতভাবে আপলোড করা হচ্ছে। ইতোমধ্যে মন্ত্রণালয়ের অধীন সংস্থা কৃষি তথ্য সার্ভিস প্রস্তুতকৃত ‘আলো ছায়ায় হলুদ চাষ’, ‘পাহাড়ে আদা চাষ’, ‘পাহাড়ে বিলেতি ধনিয়া চাষ’, ‘পাহাড়ে মাল্টা চাষ’ শীর্ষক চারটিসহ মোট ৪৯টি ভিডিও আপলোড করা হয়েছে। চ্যানেলটিতে সাবস্ক্রাইবারের সংখ্যা ৪৮৩ জন। চ্যানেলের ভিডিও সর্বোচ্চ ভিউ হয়েছে ২৭১৭  বার (মুজিববর্ষের অঙ্গীকার, কৃষি হবে দুর্বার )।  আজ পর্যন্ত চ্যানেলটি ভিউ হয়েছে ১৩৪৭৪বার।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহের লিংক মন্ত্রণালয়ের ওয়েবসাইটের হোমপেজের (moa.gov.bd/) বাম সাইডবারে ‘সামাজিক যোগাযোগ’ কর্ণারে রয়েছে।

This post has already been read 2175 times!