Saturday 20th of April 2024
Home / অন্যান্য / সকলের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ -খাদ্যমন্ত্রী

সকলের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ -খাদ্যমন্ত্রী

Published at আগস্ট ১১, ২০২১

নওগাঁ (নিয়ামতপুর) : করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণের মধ্য সচেতনতা বেড়েছে। আর সে কারণে টিকাদান কেন্দ্রে টিকা নিতে আসা মানুষের ভীড় বেড়েছে। পর্যায়ক্রমে দেশের সকল মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

আজ ( বুধবার) নিয়ামতপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির’ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ঘাতকের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সাধন চন্দ্র মজুমদার বলেন, টিকা নিয়ে হতাশার কোন কোন কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক দেশের মানুষের সেবার জন্য কাজ করছেন। তিনি সবার জন্য টিকার ব্যবস্থা করবেন। প্রধানমন্ত্রী করোনাকালে ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনারও ব্যবস্থা করেছেন বলে উল্লেখ করেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন নেওয়ার পরও মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। এটা না করলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে না। তিনি বলেন, টিকাদানের শুরুতে একটি মহল টিকা নিয়ে অপপ্রচার করেছিল। এখন তারা অনেকেই টিকা নিচ্ছেন।এসময় টিকা নিয়ে জনসাধারণকে কোন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ারও আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, হাসপাতাল একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখানে যারা রোগী হিসেবে আসেন তারা যেন সঠিক সেবা পান তা নিশ্চিত করতে সচেষ্ট হতে হবে। এসময় তিনি ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়মিত হাসপাতাল পরিদর্শণেরও আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আইউব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুহাম্মদ তোফাজ্জেল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর অনুষ্ঠানে বক্তৃতা করেন।

This post has already been read 2282 times!