Friday 29th of March 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে বাফিটা’র প্রতিনিধিদের NOC বিষয়ে প্রশিক্ষণ

প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে বাফিটা’র প্রতিনিধিদের NOC বিষয়ে প্রশিক্ষণ

Published at অক্টোবর ১৮, ২০২০

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রাণিসম্পদ অধিদপ্তর পশুপুষ্টি উপকরণ/ভেটেরিনারি ঔষধ আমদানির জন্য অনাপত্তি পত্রের আবেদন অনলাইন ভিত্তিক করার NOC Management System (NMS) Software টি যথাযথ ব্যবহারের মাধ্যমে নির্ভুল/সঠিকভাবে Online এ NOC Application দাখিলের সার্বিক নির্দেশনা ও সামগ্রিক কার্যক্রম সুষ্ঠভাবে সম্পূর্ন করার লক্ষ্যে বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোটার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা) এর সদস্যদের মনোনীত প্রতিনিধিগণ ১ দিনের প্রশিক্ষণ সুষ্ঠভাবে সম্পন্ন করেছেন। গত ১৩ অক্টোবর প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে উক্ত প্রশিক্ষণ দেয়া হয়।

সফটওয়্যারটি যথাযথ ব্যবহারের সার্বিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে বাফিটার সদস্যদের মনোনীত প্রতিনিধিগণকে  প্রশিক্ষণ দেয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় ও সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের সংগঠনটির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তির  মাধ্যমে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কর্তৃক কৃষি নির্ভর অর্থনীতিতে স্বয়ংসম্পূর্নতা অর্জন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার নিমিত্তে এবং করোনা ভাইরাস (কভিড-১৯) এর সংক্রমনের ক্রান্তিকালে সম্ভাব্য অর্থনৈতিক বিরুপ প্রভাব মোকাবেলায় ও অর্থনৈতিক কর্মকান্ড পুনরুজ্জীবিতকরণের লক্ষ্যে প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রতিটি পদক্ষেপ প্রশংসনীয়।

জাতির জনক বঙ্গবন্ধুর উন্নত ও আধুনিক সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার যে নিরালস ভাবে কাজ করছে তা সফল করার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় ও সংশ্লিষ্ট সকল কর্মকর্তাবৃন্দদের প্রজ্ঞা, নিরন্তন প্রচেষ্টা ও সুস্পষ্ট দিক নির্দেশনার মাধ্যমে প্রাণীজ খাতের উন্নয়নের অগ্রগতি আরও প্রসারিত হবে বলে আমরা মনে করি।

এছাড়াও প্রাণিজ শিল্পখাতের প্রতিটি পর্যায়ে সমৃদ্ধি ও সম্ভাবনায় হওয়ার প্রত্যাশা ব্যাক্ত করা হয়।

This post has already been read 1222 times!