Thursday 25th of April 2024
Home / চাকুরি/ ক্যারিয়ার / ড. নাথু রাম সরকারের হাতে বিএলআরআই মহাপরিচালক পদের প্রজ্ঞাপন তুলে দিলেন মন্ত্রী

ড. নাথু রাম সরকারের হাতে বিএলআরআই মহাপরিচালক পদের প্রজ্ঞাপন তুলে দিলেন মন্ত্রী

Published at জানুয়ারি ২৮, ২০২১

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিজ দপ্তর কক্ষে মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি, বিএলআরআই মহাপরিচালক ড. নাথুরাম সরকারের হাতে মহাপরিচালক পদের প্রজ্ঞাপন তুলে দেন।

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এর মহাপরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব পালনরত ড. নাথু রাম সরকার-এর হাতে নিয়মিত মহাপরিচালক (গ্রেড-২) পদে নিযুক্তির প্রজ্ঞাপন তুলে দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিজ দপ্তর কক্ষে মন্ত্রী বিএলআরআই মহাপরিচালকের হাতে প্রজ্ঞাপন তুলে দেন। প্রজ্ঞাপন তুলে দেয়া শেষে মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার আওতাধীন কর্মকর্তাদের দাপ্তরিক স্বীকৃতির সাথে সাথে কাজের তৎপরতা বাড়ানোর নির্দেশ দেন শ ম রেজাউল করিম।

এ সময় মন্ত্রী বলেন, “আমরা সম্মিলিত টিমে কাজ করছি। সম্মিলিত অবদানের কারণে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে আমরা ভালো ফল পাচ্ছি। যারা স্বীকৃতি পাচ্ছেন তারা এটাকে কার্যকর করবেন। আপনাদের মর্যাদার যায়গা বাস্তবে প্রতিফলন ঘটাতে হবে।”

তিনি আরো বলেন, “যথাযথভাবে প্রশাসনকে কার্যকর করতে উর্ধ্বর্তন কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে হবে। সকলকে দাপ্তরিক শৃঙ্খলা মেনে চলতে হবে। আমরা যথাযথ দায়িত্ব পালন করতে না পারলে কেউ অনিবার্য নই। কাজে প্রতিফলন ঘটাতে না পারলে দাপ্তরিক মর্যাদা অর্থহীন হয়ে যাবে। দাপ্তরিক শৃঙ্খলা ও দায়িত্ব পালনে আপনারা সহযোগিতা করুন। আমরা চাই সবাই ভালো কাজ করবেন।”

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবদুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ্ মোঃ ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এসময়  উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব পালনরত ড. নাথু রাম সরকারকে নিয়মিত মহাপরিচালক (গ্রেড-২) পদে নিযুক্ত করে প্রজ্ঞাপন জারী করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

This post has already been read 3373 times!