Thursday 28th of March 2024
Home / অন্যান্য / খুলনায় কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

খুলনায় কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

Published at সেপ্টেম্বর ২৯, ২০২০

ফকির শহিদুল ইসলাম (খুলনা ) : নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘দক্ষতা উন্নয়ন প্রকল্প’এর আওতায় বিধবা, স্বামী বিচ্ছিন্ন ও করোনাকালে কর্মহীন নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়। আজ (মঙ্গলবার) সকালে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে সেলাই মেশিন বিতরণ করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগে অন্যতম হলো ‘নারীর ক্ষমতায়ন’। নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের বিভিন্ন উদ্যোগগুলো বিশ^ব্যাপী আজ প্রশংশনীয়। নিজ দক্ষতাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠা এবং অন্যদের কর্মসংস্থান সৃষ্টি করতে তিনি প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, করোনাকালে কর্মহীন অসহায়, বিধবা ও স্বামী বিচ্ছিন্ন ৬২ জন নারীকে দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনা জেলা প্রশাসন চারটি ব্যাচে তিন সপ্তাহব্যাপী সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করে। এই অনুষ্ঠানে আজ দ্বিতীয় পর্যায়ে তাঁদের মধ্য হতে ৩০ জনকে বিনামূল্যে সেলাই মেশিন ও প্রশিক্ষণ ভাতার অর্থ প্রদান করা হয়। খুলনা জেলা পরিষদ এবং মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণে সহযোগিতা করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিজ ফাতেমা জামিন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও খুলনা সংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ।  এসময় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোছাঃ শাহানাজ পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

This post has already been read 2387 times!