Thursday 28th of March 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য যেসব নির্দেশনা

সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য যেসব নির্দেশনা

Published at মার্চ ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কার্যাদি নিস্পন্ন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আন্তঃ সংযোগ রক্ষায় বেশকিছু নির্দেশনা প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। বুধবার (২৫ মার্চ) মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় কর্মকর্তাগণকে ই-মেইল, টেক্সট ম্যাসেজ ইত্যাদি নিয়মিত চেক করা এবং কোন নির্দেশনা থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। শিল্প মন্ত্রণালয় বা দপ্তর/সংস্থা সম্পর্কিত যে-কোন ইস্যু তৈরি হলে অথবা যে-কোন সংবাদের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে উর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যদেরকে মোবাইল, ই-মেইল, টেক্সট ম্যাসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ ইত্যাদি মাধ্যমে অবহিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সে সঙ্গে দপ্তর ও সংস্থার প্রধানগণকে স্ব-স্ব দপ্তর ও সংস্থার আওতাধীন সকল প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ রক্ষা করে প্রতিষ্ঠানসমূহ সম্পর্কে আপডেট থাকতে বলে হয়েছে এবং যেকোনো প্রয়োজনে দপ্তর ও সংস্থার প্রধানগণ এবং পরিচালকগণকে শিল্প মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট অনুবিভাগের সাথে ই-মেইল, মোবাইল বা টেক্সট ম্যাসেজের মাধ্যমে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়া, সকল কর্মকর্তা, সকল প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিককে ই-নথি, দাপ্তরিক ও ব্যক্তিগত ইমেইল, টেক্সট ম্যাসেজ নিয়মিত চেক করে কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে।

নির্দেশনায় সার্বক্ষণিক ই-মেইল ও টেক্সট ম্যাসেজের মাধ্যমে পরস্পরের সাথে যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময় কর্মস্থল ত্যাগ করতে নিষেধ করে সবাইকে স্ব-স্ব আবাসস্থলে সার্বক্ষণিক নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে এবং জরুরি প্রয়োজন ব্যতীত বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া সকল কর্মকর্তা-কর্মচারী পরিবারের সদস্যসহ সবাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইইডিসিআর প্রদত্ত স্বাস্থ্য নিরপত্তা সংক্রান্ত নির্দেশনাসমূহ যথাযথ অনুসরণ করার জন্য বলা হয়েছে।

This post has already been read 1656 times!