Friday 29th of March 2024
Home / অন্যান্য / সবুজায়নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে সরকার

সবুজায়নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে সরকার

Published at আগস্ট ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক: সবুজায়নের বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম।

সোমবার (২৪ আগস্ট) রাজধানীতে জাতীয় সংসদ ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মুজিববর্ষে প্রধানমন্ত্রী ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে জাতীয় সংসদ কর্তৃক আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে বৃক্ষরোপণ শেষে মন্ত্রী এসব কথা জানান।

এ সময় মন্ত্রী বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সাধনা ছিলো সবুজ-শ্যামল বাংলাদেশকে সত্যিকার অর্থেই প্রাকৃতিক বাংলাদেশে চিরন্তন রূপ দেয়া। বঙ্গবন্ধু সেটা সমাপ্ত করে যেতে পারেননি। তাঁর সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পরিবেশকে স্বাস্থ্যসম্মত, দূষণমুক্ত এবং সবুজায়ন করার জন্য অসাধারণ কর্মসূচি গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে আমরা জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করছি।”

তিনি আরো বলেন, “সারা পৃথিবীর ভেতর বাংলাদেশ হবে গ্রিন বাংলাদেশ, বাংলাদেশ হবে সুন্দর পরিবেশের বাংলাদেশ, বাংলাদেশ হবে আধুনিক, মানসম্মত বাংলাদেশ। সে লক্ষ্যেই আমরা বৃক্ষরোপণসহ অন্যান্য উন্নয়নের কাজ করে চলেছি।”

This post has already been read 2355 times!