Thursday 28th of March 2024
Home / অন্যান্য / শেখ হাসিনা উন্নয়নবান্ধব সরকার প্রধান -শ ম রেজাউল করিম

শেখ হাসিনা উন্নয়নবান্ধব সরকার প্রধান -শ ম রেজাউল করিম

Published at জানুয়ারি ১৬, ২০২১

পিরোজপুর : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, “শেখ হাসিনা উন্নয়নবান্ধব সরকার প্রধান। শেখ হাসিনার মতো অতীতে কেউ কোনদিন বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থার এত উন্নয়ন করেননি। শেখ হাসিনাই পদ্মা সেতু করেছেন নিজেদের টাকায়, কর্ণফুলী নদীর তলদেশে টানেল করছেন। তিনিই পায়রা বন্দর করেছেন, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করছেন, মোংলা বন্দর চালু করেছেন। তিনি পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিয়েছেন। অর্থনৈতিক অঞ্চল দিয়েছেন, পলিটেকনিক দিয়েছেন, টেক্সটাইল টেকনোলজি ইনস্টিটিউট দিয়েছেন, আবাসন প্রকল্প দিয়েছেন। পিরোজপুরের সমস্ত জায়গায় তার উন্নয়নের ছোঁয়া লেগে আছে।”

শনিবার (১৬ জানুয়ারি) পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠীতে কালিগঙ্গা নদীতে শ্রীরামকাঠী-ভরতকাঠী পারাপারে নতুন ফেরী উদ্বোধনসহ উন্নয়ন বিষয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শ্রীরামকাঠী ইয়নিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুনীল কুমার হালদারের সভাপতিত্বে নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংঠনের নেতৃবৃন্দ এসময় সমাবেশে উপস্থিত ছিলেন।

শ ম রেজাউল করিম আরো বলেন, উন্নয়ন আমাদের অনিবার্য দরকার। এজন্য সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ব্যক্তিগত লীগ দরকার নেই। সবাই মিলে আমরা একটা লীগ, সেটা হলো উন্নয়ন লীগ। সবাই মিলে নেতা যদি একজনকে মানি সেটা শেখ হাসিনা, আদর্শ যদি মানি সেটা বঙ্গবন্ধু। আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অন্যদের এতটাই বিস্ময় করে তুলবে যে তারা বলবে এতো উন্নয়ন কী সম্ভব?”

এ সময় তিনি আরো যোগ করেন, “মানুষ তার শেকড় ভুলে গেলে তার অস্তিত্ব থাকেনা। এজন্য আমি কখনো শেকড়কে ভুলি না। আত্মপ্রবঞ্চনার ভন্ডামির সমাজ ব্যবস্থার ভেতরে আমরা অনেকেই আছি। আমাদের প্রথম দরকার নিজের মনুষ্যত্বটাকে জাগ্রত করা আর পশুত্বকে নিবারণ করা। এছাড়া সমাজের খোলস পরা মানুষদের থেকে আমাদের সতর্ক থাকা দরকার।”

এর আগে নাজিরপুর হেডকোয়ার্টার-বৈঠাকাটা সড়কে (কালীবাড়ি-নাজিরপুর) বলেশ্বর নদের উপর ১২০ মিটার দৈর্ঘ্যের আরসিসি কাম স্টীল ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, শ্রীরামকাঠী ইউপি-সাতকাছিমা হাট ভীমকাঠি খালের উপর ২০ মিটার আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পিরোজপুর সড়ক বিভাগাধীন শ্রীরামকাঠী হতে দৈহারী পর্যন্ত কালীগঙ্গা নদীর উপর নতুন ফেরী সার্ভিস চালুর উদ্বোধন করেন মন্ত্রী।

This post has already been read 2171 times!