Thursday 25th of April 2024
Home / শিক্ষাঙ্গন / শেকৃবি’র নতুন ওয়েবসাইট উদ্বোধন

শেকৃবি’র নতুন ওয়েবসাইট উদ্বোধন

Published at আগস্ট ১২, ২০২০

শেকৃবি সংবাদদাতা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি (www.sau.edu.bd) হালনাগদ করা হয়েছে। সময়োপযোগী বেশ কিছুু নতুন ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে এর কন্টেন্ট। তৈরী করা হয়েছে নতুন করে কিছু ম্যানু, সাব ম্যানু বাটন। বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বুধবার (১২ আগস্ট) নুতন আদলে করা এই ওয়েবসাইটটি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডীন, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা।

উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নতুন ওয়েবসাইট শিক্ষা ও গবেষণায় একটি বিপ্লব সাধন করবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ ওয়েব পোর্টাল অনুসরণ করার মাধ্যমে নিয়মিত তথ্য হালনাগাদ সাপেক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মীর্জা হাছানুজ্জামান বলেন, ওয়েবসাইটে ইউজার ম্যানেজমেন্ট সিস্টেম থাকবে। যার ফলে প্রত্যেক ইউজার তার তথ্য নিজেই আপডেট করতে পারবে। সম্পূর্ণ কোডিং একসেস, ডাটাবেইজ একসেস, রক্ষণাবেক্ষণ, ইউজার ইন্টারফেজ প্রভূতি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে থাকবে। এছাড়া সোর্স কোড সম্পূর্ণরুপে আইসিসি তথা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকবে, যাহা সময়নুযায়ী পরিবর্তন, পরিবর্ধন করা যাবে।

This post has already been read 3659 times!