Friday 19th of April 2024
Home / প্রাণিসম্পদ / মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের ৫শ’র অধিক সমস্যার সমাধান দিয়েছে কন্ট্রোল রুম

মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের ৫শ’র অধিক সমস্যার সমাধান দিয়েছে কন্ট্রোল রুম

Published at মে ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মোকাবেলায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের গঠিত কন্ট্রোল রুমের (টেলিফোন নম্বর-০২ ৯১২২৫৫৭) মাধ্যমে এ পর্যন্ত প্রায় ৫শ’র অধিক সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধান করা হয়েছে। ফলে কন্ট্রোল রুমের সময় ৪র্থ ধাপে বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত করা হয়েছে বলে জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৫ মে) কন্ট্রোল রুমের সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারী করেছে মন্ত্রণালয়।

কন্ট্রোল রুমে উপস্থিত থেকে দায়িত্ব পালনসহ প্রধান সমন্বয়কের ভূমিকা পালনের জন্য প্রতিদিন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। একইসাথে মৎস্য অধিদপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের একজন করে কর্মকর্তাকে দৈনিক কন্ট্রোল রুমে দায়িত্ব প্রদানের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরকে নির্দেশনা প্রদান করা হয়েছে। আর এ কাজে সার্বিক সহযোগিতার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরের একজন সহকারী পরিচালককে দায়িত্ব দেয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে কন্ট্রোল রুমের মাধ্যমে সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনে মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সাথে সমন্বয় করা হচ্ছে। প্রতিদিন টেলিফোনে প্রাপ্ত মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উদ্যোক্তা ও খামারীদের বিভিন্ন অভিযোগ ও সমস্যা সরকারের সংশ্লিষ্ট দপ্তর-সংস্থার সাথে যোগাযোগ করে তাৎক্ষণিকভাবে সমাধান করা হচ্ছে এবং তা মন্ত্রণালয়ে অবহিত করা হচ্ছে। তাছাড়া সারাদেশে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে দুধ, ডিম, পোল্ট্রি ও মাছ বিক্রির তথ্য প্রতিদিন কন্ট্রোল রুম থেকে মন্ত্রণালয়কে অবহিত করা হচ্ছে।

উল্লেখ্য, করোনা সংকটে গত ০৪ এপ্রিল থেকে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সংকট মোকাবেলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য ও বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভূত সমস্যা সমাধানে কন্ট্রোল রুম চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

This post has already been read 2269 times!