Friday 29th of March 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বিসিআইসি ও অধীন কারখানাসমূহে করোনাসংক্রমণ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ

বিসিআইসি ও অধীন কারখানাসমূহে করোনাসংক্রমণ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ

Published at মার্চ ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বিসিআইসি ও অধীন কারখানাসমূহে করোনাসংক্রমণ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে তাপমাত্রা স্বাভাবিকের বেশী এবং সর্দি, কাশি ও শ্বাস- প্রশ্বাসে সমস্যা অর্থাৎ করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে উক্ত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিককে বাধ্যতামূলক ছুটি প্রদান করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

বিসিআইসি চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে সংস্থার প্রধান কার্যালয়ের প্রতিটি বিভাগে হ্যান্ড স্যনিটাইজার ও হ্যান্ড গ্লাভস ইত্যাদি সরবরাহ নিশ্চিত করা হয়েছে এবং সকল কর্মকর্তা ও কর্মচারীর কিছুক্ষণ পরপর হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এছাড়া, বিসিআইসি চিকিৎসা কেন্দ্রে আগত রোগীদের করোনা ভাইরাসের ভয়াবহতা সম্বন্ধে প্রয়োজনীয় উপদেশ প্রদান করা হচ্ছে। চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে এবং সার্বক্ষণিকভাবে পরিস্থিত মনিটরিং করা হচ্ছে।

এছাড়া অধীনস্ত সকল কারখানার কারখানা প্রধান ও চিকিৎসকদের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বিসিআইসি থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে। করোনা বিষয়ে টেলিফোনে কারখানার চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করা হচ্ছে ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হচ্ছে। বিসিআইসি’র প্রধান চিকিৎসা কর্মকর্তা উর্ধ্বতন মহাব্যবস্থাপক (মেডিকেল) ডা. একে মোহাম্মদ আলী এ বিষয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

This post has already been read 1741 times!