Wednesday 24th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বাংলাদেশ থেকে সবজি ও ফল নিতে আগ্রহী কাতার

বাংলাদেশ থেকে সবজি ও ফল নিতে আগ্রহী কাতার

Published at জানুয়ারি ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ থেকে রপ্তানিযোগ্য সবজি ফলসহ অন্যান্য পণ্য কাতারে আমদানিতে আগ্রহ প্রকাশ করেছেন দেশটির রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ আল-দেহাইমি। বুধবার (১৫ জানুয়ারি) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি’র সাথে  সচিবালয়ে দেখা করে রাষ্ট্রদূত এ আগ্রহের কথা জানান। কৃষি মন্ত্রী এ সময় কিছুদিন আগে জাপানের রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে সেদেশে আম নিতে আগ্রহ প্রকাশ করেছেন সে তথ্য দেন।

রাষ্ট্রদূত বলেন, বর্তমানে বাংলাদেশ-কাতারের সম্পর্ক আরো বৃদ্ধি পয়েছে। কাতার-বাংলাদেশ হাতে হাত রেখে এগিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন। কাতার চ্যারেটির মাধ্যমে সুদীর্ঘ সময় থেকে বাংলাদেশকে সহযোগিতা দিয়ে আসছে। এ সময়ে তিনি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে বৃহত্তম ভিসা সেন্টার স্থাপনসহ অনেক কার্যকার্ম গ্রহণ করেছে এবং আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। এছাড়া ২০২১ সালের অক্টোবরে অনুষ্ঠেয় কাতার এক্সপোতে কৃষি মন্ত্রণালয়কে আমন্ত্রণ জানান রাষ্ট্রদূত। টাঙ্গাইল জেলার আনারস চাষ দেখানোর জন্য রাষ্ট্রদূতকে আমন্ত্রণ জানান মন্ত্রী। রাষ্ট্রদূত এ ব্যাপারে তাঁর প্রবল আগ্রহের কথা জানান।

কৃষি মন্ত্রী বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মুসলিম রাষ্ট্র বিশেষ করে কাতারের সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে। কাতারের প্রবাসী বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ সব অধিকার নিশ্চিত করার জন্য তিনি অনুরোধ জানান।

কাতারের রাষ্ট্রদূত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘বাংলাদেশ অতি দ্রুত সময়ের মধ্যে উন্নয়ন করছে, যার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নতুন এক বাংলাদেশ দেখতে পাবে। বাংলাদেশের সকল উন্নয়নে সহযোগিতা করতে চায় কাতার।

This post has already been read 3738 times!