Thursday 25th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / পটুয়াখালীর দুমকিতে কৃষকের মাঝে আউশের প্রণোদনা বিতরণ

পটুয়াখালীর দুমকিতে কৃষকের মাঝে আউশের প্রণোদনা বিতরণ

Published at এপ্রিল ২১, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): পটুয়াখালীর দুমকিতে রবিবার (১৯ এপ্রিল) প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে আউশের প্রণোদনা দেওয়া হয়। এ উপলক্ষে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আউশের উচ্চ ফলনশীল বীজ ও সার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ হারুন-অর-রশিদ হাওলাদার।
এ সময় চাষিদের উদ্দেশ্যে তিনি বলেন, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ। তাইতো মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছাকে বাস্তবায়ন করতে প্রয়োজন প্রতিইঞ্চি জমির চাষাবাদ নিশ্চিতকরণ। আর এ কাজের সহযোগিতা হিসেবে আপনাদের প্রণোদনা দেওয়া হলো।

তিনি কৃষকের বসতবাড়ির আঙ্গিনায় সারাবছর শাকসবজি চাষের আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শঙ্কর কুমার বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার মেহের মালিকা, স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহ আলম আকন, উপসহকারি কৃষি কর্মকর্তা দুলাল চন্দ্র সরদার, মো. হাবিবুর রহমান খান, আশীষ কুমার সরকার প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপজেলা কৃষি অফিসার কৃষকদের উদ্দেশ্যে বলেন, মহামারী ‘করোনা’ হতে আমাদের নিরাপদ থাকতে হবে। আবার ফসলের উৎপাদনও অব্যাহত রাখতে হবে। সে জন্য রাস্তাঘাটে অযথা ঘুরাফেরা করা যাবে না। তবে অবশ্যই মাঠে কাজ করতে হবে সামাজিক দূরত্ব বজায় রেখে। চলতি খরিফ-১ মৌসুমের প্রণোদনার অংশ হিসেবে তালিকাভূক্ত ৬ শ’ চাষিকে জনপ্রতি ৫ কেজি আউশের বীজধান, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

This post has already been read 3166 times!