Thursday 28th of March 2024
Home / আঞ্চলিক কৃষি / নলছিটিতে সবজি বীজ বিতরন কর্যক্রম শুরু

নলছিটিতে সবজি বীজ বিতরন কর্যক্রম শুরু

Published at মে ৩, ২০২০

নলছিটি সংবাদদাতা: উপজেলা কৃষি অফিস নলছিটি ঝালকাঠির নিজস্ব অর্থায়নে কৃষকের মাঝে সবজী বীজ বিতরণ করা হয়েছে। ৩ মে সাপ্তাহিক সভায় এই বীজ বিতরণ করা হয়।সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম এড়াতে ইউনিয়ন পর্যায়ে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাদের মাঝে এই বীজ বিতরণ করা হয়।পরবর্তীতে তারা ইউনিয়ন পর্যায়ে ক্ষুদ্র কৃষকের মাঝে এই বীজ বিতরণ করবেন।

বীজ বিতরণ করেন উপজেলা উপজেলা কৃষি অফিসার ইসরাত জাহান মিলি। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন,দেশ আজ করোনা পরিস্থিতির মধ্যে সবাই বিপযস্ত।বিশেষ করে কৃষকরা এই ভয়াবহ সময়েও মাঠে উৎপাদন করে দেশের খাদ্য চাহিদা নিশ্চিত করার জন্য কাজ করছে।তাদের সর্বাত্নক সহযোগীতা করার জন্য সবাইকে আহবান জানান।

তিনি বলেন, এই সংক্রামনের সময়ও কৃষিবিভাগের কর্মীরা মাঠে সেবা দিয়ে যাচ্ছেন এটা নিসন্দেহেই প্রশংসার যোগ্য। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে উপজেলায় সব আবাদী জমি চাষাবাদের আওতায় আনাই মূল লক্ষ্য। করোনা পরবর্তী খাদ্যসংকট মোকাবেলায় তারা কৃষক ও সচেতন নাগরিক দের বাড়ীর আশেপাশে সবজী চাষ করার জন্য ক্ষুদ্র চাষীদের জন্যই বীজ বিতরণ কর্মসূচি। এই সবজি চাষ পারিবারিক পুষ্টি চাহিদা মেটানোর পাশাপাশি খাদ্য সংকট মোকাবেলায়ও ভূমিকা রাখবে।

তিনি সংশ্লিষ্ট সবাইকে মাস্ক ও হ্যান্ড গ্লোভস ব্যবহার করার জন্য বলেন ও যে কোন সময়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য সদা কৃষকের পাশে থাকার জন্য নির্দেশ দেন।এসময় আরো উপস্থিত ছিলেন কর্মরত দুইজন কৃষি সম্প্রসারণ অফিসার, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার ও উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

This post has already been read 1884 times!