Thursday 25th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ধান, চাল, গম ক্রয়ের অনুমোদন দিয়েছে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটি

ধান, চাল, গম ক্রয়ের অনুমোদন দিয়েছে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটি

Published at এপ্রিল ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ৮ লাখ মেট্রিক টন ধান, ৩৬ টাকা কেজি দরে ১০ লক্ষ মেট্রিক টন সিদ্ধ চাল, ৩৫ টাকা কেজি দরে দেড় লাখ মেট্রিক টন আতপ চাল এবং ২৮ টাকা কেজি দরে ৭৫ হাজার মেট্রিক টন গম ক্রয়ের অনুমোদন দিয়েছে এফপিএমসি (খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটি)। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ১১:৩০টায় খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ অনুমোদন দেয়া হয়।

ভিডিও কনফারেন্স/ ডিজিটাল যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি. মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি.  স্বাস্থ্যমন্ত্রী  জাহিদ মালেক, এমপি.  স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মো: তাজুল ইসলাম, এমপি এবং খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম সহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সচিববৃন্দ। সভায় সভাপতিত্ব করেন  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি।

সভায় আরো আলোচনা হয় যে, যেহেতু এবার বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে তাই প্রয়োজন হলে সরকারের খাদ্য গুদামে জায়গা খালি থাকা সাপেক্ষে আরো ধান-চাল ক্রয় করার সম্মতি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২৯ মার্চ ২০২০ তারিখে এফপিএমসির সভা অনুষ্ঠিত হবার কথা থাকলেও চলমান করোনা পরিস্থিতির কারণে সভাটি অনুষ্ঠিত হয়নি।

This post has already been read 1819 times!