Friday 19th of April 2024
Home / অন্যান্য / ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তাল পবিপ্রবি: পুলিশ মোতায়েন

ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তাল পবিপ্রবি: পুলিশ মোতায়েন

Published at জানুয়ারি ৩০, ২০১৮

পবিপ্রবি প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে অবস্থিত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ২৮ শে জানুয়ারী দিবাগত রাতে সেলেকশন করে নতুন কমিটি করা হয়। নতুন পকেট কমিটিকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুরুপের পাল্টা পাল্টি অবস্থান।

সদ্য ঘোষিত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাসের ছাত্রলীগের পকেট কমিটি বাতিলের দাবীতে আন্দোলনে নেমেছে ছাত্রলীগের সর্বস্থরের নেতৃবৃন্দ। কমিটি ঘোষনার পর থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের বরিশালের বাবুগঞ্জ ক্যাম্পাসে কমিটি ঘোষনা দেওয়া সাথে সাথে সর্বস্তরের নেতাকর্মীরা তাতক্ষনিক বিক্ষোভ মিছিল করে। মিছিলটি বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর হলের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে হলের সামনে এসে শেষ হয়। এতে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। অপরদিকে নতুন কমিটিকে ফুলদিয়ে সংর্বধোনা দিতে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে বিক্ষোভ কারিদের ওপর হামলা চালায় ও বঙ্গবন্ধুর ছবি সম্মলিত ব্যানার ছিড়ে ফেলে হামলাকারীরা । তাৎক্ষনিক বরিশাল বিমানবন্দর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বর্তমানে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ক্যাম্পাস ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মো. মেহেদী হাসান বলেন, কোন ভাবেই এই কমিটি গ্রহনযোগ্য নয়,ছাত্রলীগের প্রকৃত নেতা কর্মীদের বাদ দিয়ে স্বজন প্রীতির এক উজ্জ্বল উদাহরন সৃষ্টি করা হয়েছে, নিজের ইচ্ছামত জামাত শিবিরের অনুসারীদের এই কমিটিতে ঠাই দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন। কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি দেওয়া হবে, এ উপলক্ষ্যে সিভি ও জমা নেওয়া হয়েছিলো নতুন কমিটির ব্যাপারে আমি কিছুই জানি না, হঠাৎ করেই কমিটি ঘোষণা করা হয়েছে।

বর্তমান কমিটির সহ-সভাপতি মো. ফেরদৌস বলেন, গত রাত্রে পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের জন্য আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়। এই কমিটিকে কেন্দ্র করে বর্তমানে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করেছে। এ কমিটিকে কেন্দ্র করে ক্যাম্পাসে যে কোন সময় সংঘর্স হতে পারে। এ ক্যাম্পসে পুরান কমিটি বিলুপ্ত না করে নতুন কমিটি করা হয়েছে যা সংগঠনের নীতিমালা বিরোধী। এব্যাপারে কেন্দ্রীয় কমিটির দৃষ্টি কামনা করছি।

এস এস সোয়েব আহম্মেদ শুভ, মো. মোর্শেদ আলম নাঈম, ফারহান ইসলাম রাজ, হেলাল খান, পার্থ প্রতিম মুখার্জী, রতন ঘোষ, ষুফল মন্ডল জানান, অযোগ্য নেতাদের পদ দিয়ে ছাত্রলীগকে পঙ্গু করার প্রচেষ্টার তিব্র নিন্দা জানাই। এ কমিটিতে ত্যাগি মুজিবের সৈনিকদের অবমূল্যায়ন করা হয়েছে। আমরা অবিলম্ভে এ কমিটি স্থগিত করার দাবী যানাচ্ছি এবং এ ব্যাপারে পবিপ্রবির মূল কমিটির ও কেন্দ্রেীয় কমিটির দৃষ্টি আকর্ষন করছি।

বিমান বন্দর থানার এস আই র্খুরম জানান, পবিপ্রবি ক্যাম্পাসে ছাত্রলীগের পাল্টা পাল্টি অবস্থান নেওয়ায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থতি নিয়ন্ত্রনে আছে। তবে যে কোন সময় সংঘর্ষ হওয়ার আশংকা রয়েছে।

This post has already been read 2125 times!