Thursday 25th of April 2024
Home / প্রাণিসম্পদ / চুক্তি বাস্তবায়নে সম্মাননাপত্র পেলো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

চুক্তি বাস্তবায়নে সম্মাননাপত্র পেলো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

Published at সেপ্টেম্বর ১৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক: ২০১৮-২০১৯ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি দক্ষতার সাথে বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ সরকারের কাছ থেকে সম্মাননাপত্র পেয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। ২০১৮-১৯ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সরকারের সকল মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে অষ্টম স্থান অর্জন করায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এ সম্মাননাপত্র পেয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ সম্মাননাপত্র গ্রহণ করেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত সম্মাননাপত্রটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের হাতে তুলে দেন মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, শ্যামল চন্দ্র কর্মকার ও সুবোল বোস মনি, যুগ্মসচিব মো. তৌফিকুল আরিফ ও শাহীন মাহবুবাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, “বার্ষিক কর্মস্পাদনের সাফল্যের স্বীকৃতিস্বরূপ আমরা সম্মাননাপত্র পেয়েছি। এ কৃতিত্ব মাঠ পর্যায়ের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম অবস্থান অর্জনে আমরা সচেষ্ট হবো। প্রতিকূলতা ও সমস্যা মোকাবিলা করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। যতক্ষণ দায়িত্বে আছি স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করা উচিত।”

মন্ত্রী এ সময় আরো বলেন, “দারিদ্র্য দূর করতে হলে, বেকারত্ব দূর করতে হলে, গ্রামীণ অর্থনীতির চাকাকে সচল করতে হলে বেকার মানুষদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে হবে, তাদের স্বাবলম্বী করতে হবে। কোন ক্রান্তিকাল যেনো আমাদের বিপন্ন করতে না পারে। এজন্য শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে যে কীভাবে দেশের উন্নয়নে নিজেকে নিবেদিত করা যায়।”

This post has already been read 2852 times!