Thursday 25th of April 2024
Home / অন্যান্য / চাল চোরকে আটক করে পুলিশে দিল এলাকাবাসী

চাল চোরকে আটক করে পুলিশে দিল এলাকাবাসী

Published at এপ্রিল ১৩, ২০২০

গোলাম মুরতুজা হোসেন (দিনাজপুর) : দিনাজপুরের বিরামপুরে উপজেলার দিওড় ইউনিয়নে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরি করে নিয়ে যাওয়ার সময় সুলতান মাহমুদ নামের এক ব্যক্তিকে সোমবার দুপুরে আটক করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় ৬ বস্তা চাল।

এ ঘটনায় সুলতান মাহমুদকে ১৫ দিনের কারাদণ্ড দেয় উপজেলার ভ্রাম্যমাণ আদালত।

আটক সুলতান মাহমুদ দিওড় ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে। তিনি ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোতাহার হোসেন নামের চাল ডিলারের ম্যানেজার।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান জানান, আজকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় উপজেলার দিওড় ইউনিয়নে মানুষের মাঝে চাল বিতরণের তারিখ ছিল। সেখান থেকে ২৭০ কেজি চাল মতিন নামের ওই ব্যক্তি চুরি করে নিয়ে যাচ্ছিলেন। এ সময় এলাকাবাসী চাল আটক করে আমাকে খবর দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ডিলারের ম্যানেজার সুলতানকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয় । এ সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যান ডিলার মোতাহার হোসেন ও চাল ক্রেতা মতিন।

বিরামপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় ডিলার মোতাহার হোসেনের ডিলার বাতিল করা হয়েছে। এছাড়াও ডিলারসহ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।

This post has already been read 1802 times!