Thursday 28th of March 2024
Home / অন্যান্য / কৃষিবিদ দিবস উপলক্ষ্যে সাজছে বাকৃবি: জাতীয় সেমিনার ছাড়াও হবে হরেক অনুষ্ঠান

কৃষিবিদ দিবস উপলক্ষ্যে সাজছে বাকৃবি: জাতীয় সেমিনার ছাড়াও হবে হরেক অনুষ্ঠান

Published at ফেব্রুয়ারি ১২, ২০১৯

এগিনিউজ২৪.কম ডেস্ক: বুধবার (১৩ ফেব্রুয়ারি) ‘কৃষিবিদ দিবস’। দেশের কৃষিবিদদের জন্য অত্যন্ত আনন্দের এবং গৌরবের দিন। দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের যৌথ উদ্যোগে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে আধুনিক কৃষি’ শিরোনামে জাতীয় সেমিনার, কৃতি অ্যালামনাই সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক (এম.পি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও পাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু (এম.পি) এবং কৃষিবিদ আব্দুল মান্নান এম.পি।

মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাকৃবি’র এমিরিটাস প্রফেসর কৃষিবিদ ড. এম এ সাত্তার মন্ডল। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন পিকেএসএফ –এর চেয়ারম্যন ড. কাজী খলীকুজ্জামান আহমদ এবং সাবেক বিডিবিএল –এর চেয়ারম্যান  কৃষিবিদ মো. ইয়াছিন আলী।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় –এর ভাইস চ্যান্সের প্রফেসর ড. মো. আলী আকবর।

জানা গেছে, কৃষিবিদ দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই বরেণ্য কৃষিবিদ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও সংসদ সদস্য আব্দুল মান্নানকে বিশেষ সম্মাননা দেবে বিশ্ববিদ্যালয় পরিবার। এছাড়াও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুকেও সম্মাননা প্রদান করা হবে।

This post has already been read 1733 times!