Wednesday 24th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / কাঁচামাল আমদানিতে ২৮ এপ্রিল থেকে অনলাইনে এনওসি

কাঁচামাল আমদানিতে ২৮ এপ্রিল থেকে অনলাইনে এনওসি

Published at এপ্রিল ২২, ২০২০

পোল্ট্রি, ডেইরি, ও প্রাণিসম্পদ খাতে প্রয়োজনীয় কাঁচামাল আমদানির অনাপত্তিপত্র (এনওসি) শীঘ্রই অনলাইনে পাওয়া যাবে। চলতি মাসের ২৮ তারিখ থেকে অনলাইনে আমদানি চাহিদার বিপরীতে অনাপত্তিনামাগুলো পাঠিয়ে দেয়া শুরু হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন।

আজ (২২ এপ্রিল) প্রাণিসম্পদ কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ ছুটির কারণে দীর্ঘদিন আটকে থাকা এনওসি মিটিংয়ে এসব কথা জানান কাজী ওয়াছি উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার, পরিচালক (প্রশাসন) ডা. শেখ আজিজুর রহমান, উপ-পরিচালক প্রশাসন ডা. এ কে এম আতাউর রহমান, প্রমুখ।

এ সিদ্ধান্তের মধ্য দিয়ে প্রথমবারের মত অনলাইনে এনওসি প্রদানের কার্যক্রম শুরু করল প্রাণিসম্পদ অধিদপ্তর। এ সম্পর্কে প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারি পরিচালক (প্রাণিস্বাস্থ্য ও প্রশাসন) ডা. আবু সুফিয়ান এবং সহকারি পরিচালক (খামার) ড. এ বি এম খালেদুজ্জামান জানান মোট ৬২৬টি আবেদন জমা পড়েছে। প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করে যত দ্রুতত সম্ভব এনওসিগুলো প্রদানের ব্যবস্থা করা হচ্ছে।

প্রসঙ্গত: উল্লেখ্য বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) সহ পোল্ট্রি সংশ্লিষ্ট অপরাপর সংগঠনের আবেদনের প্রেক্ষিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তর অনলাইনে এনওসি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। এর ফলে পোল্ট্রি, ডেইরি, ও প্রাণিসম্পদ খাতে প্রয়োজনীয় কাঁচামালের আমদানি প্রক্রিয়া সচল হবে এবং সাপ্লাইচেইনে গতি ফিরে আসবে বলে আশা করছেন খাত সংশ্লিষ্টরা।

This post has already been read 4109 times!